কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা গণসঙ্গীত অনুষ্ঠান


 স্টাফ রিপোর্টার | ৮ ডিসেম্বর ২০১৮, শনিবার, ৮:২৪ | কিশোরগঞ্জ সদর 


বিজয়ের মাস ও বিজয় দিবস উপলক্ষে কিশোরগঞ্জে সম্মিলিত সামাজিক আন্দোলন মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা ও গণসঙ্গীতের আয়োজন করেছে। শুক্রবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় শহরের আখড়াবাজার সেতু চত্বরে এই আলোচনা সভা ও গণসঙ্গীতের আয়োজন করা হয়।

সংগঠনের জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট অশোক সরকারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ নূরুল্লাহ।

আলোচনা সভায় অন্যদের মধ্যে মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মুক্তু, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, জেলা উদীচীর সাধারণ সম্পাদক স্বপন বর্মণ, জেলা পরিষদ সদস্য ফাওজিয়া জলিল, সংগঠনের সহ-সভাপতি প্রকৌশলী আনিসুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আলফাজ উদ্দিন দীপু, সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান রবিন, অ্যাডভোকেট সুকান্ত সাহা খোকা, রতন বর্মণ, শরীফ উদ্দিন, মনোরঞ্জন তালুকদার, মহিতোষ দাস, অ্যাডভোকেট আবু তালেব আমান, হাবিবুর রহমান, ওবায়দুল্লাহ রিয়াদ প্রমুখ আলোচনা করেন।

প্রধান অতিথি অধ্যাপক মোহাম্মদ নূরুল্লাহ বলেন, আমরা যে চেতনা নিয়ে স্বাধীনতা যুদ্ধ করেছিলাম, তা এখনো পুরোপুরি বাস্তবায়িত হয়নি। মাঝে দীর্ঘদিন মুক্তিযুদ্ধের চেতনার দোহাই দিয়ে স্বাধীনতা বিরোধী চেতনায় দেশ পরিচালিত হয়েছে। মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি হয়েছে।

পঁচাত্তরের ঘাতকদের পুরস্কৃত করা হয়েছে, দূতাবাসে চাকরি দেয়া হয়েছে। আজো স্বাধীনতা বিরোধী চক্রন্ত অব্যাহত আছে। কাজেই স্বাধীনতার সপক্ষের সবাইকে সচেতন থাকতে হবে যেন বাংলাদেশ আর কখনো তার সঠিক পথ থেকে বিচ্যুত না হয়, যেন দেশ কখনো মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের হাতে না যায়।

গোঁজামিলের ব্যাখ্যা দিয়ে যারা স্বাধীনতা বিরোধীদের সঙ্গে জোটবদ্ধ হয়েছে, তাদেরকে প্রত্যাখ্যান করার জন্যও তিনি সকলের প্রতি আহবান জানিয়েছেন। নির্বাচনকে কেন্দ্র করে যেন পূর্বের ন্যায় সংখ্যালঘুদের ওপর কেউ হামলা নির্যাতন চালাতে না পারে, সে ব্যাপারেও সবাইকে সজাগ থেকে এসব অপতৎপরতা রুখে দাঁড়ানোর আহবান জানিয়েছেন।

শেষে শিল্পী কল্যাণ সমিতির শিল্পীরা মুক্তিযুদ্ধের সময়কার বিভিন্ন উজ্জীবনী গণসঙ্গীত পরিবেশন করে সবাইকে বিমোহিত করেন।

কয়েকশ’ মানুষ দীর্ঘ সময় ধরে চলা আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠান উপভোগ করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর