কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘দুর্নীতি বিজয়ের চেতনার পরিপন্থী, দুর্নীতিকে না বলতে হবে’


 সাজন আহম্মেদ পাপন | ৯ ডিসেম্বর ২০১৮, রবিবার, ২:৫৪ | বিশেষ সংবাদ 


মানববন্ধন, দুর্নীতিবিরোধী র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে কিশোরগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন (দুদক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর যৌথ উদ্যোগে রোববার (৯ ডিসেম্বর) এই মানববন্ধন, দুর্নীতিবিরোধী র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকালে শহরের আখড়াবাজার সেতু সংলগ্ন সড়কে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এতে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সনাক, দুপ্রক, স্বজন, ইয়েস গ্রুপের সদস্য ছাড়াও স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধন শেষে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস এর দুর্নীতিবিরোধী র‌্যালির শুভ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামিল। দুর্নীতিবিরোধী র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

 পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামিল।

এতে স্বাগত বক্তব্য রাখেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহদী হাসান।

আলোচনা সভায় অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ, এলজিইডি এর নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খান, সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি সাইফুল হক মোল্লা দুলু, সহ-সভাপতি স্বপণ কুমার বর্মণ, সনাক সদস্য আব্দুল গণি প্রমুখ।

সনাকের পক্ষ থেকে অ্যাডভোকেট মায়া ভৌমিক, দুপ্রকের পক্ষ থেকে জেলা দুপ্রক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ আব্দুর রহমান ও খালেদা ইসলাম শুভেচ্ছা বক্তব্য দেন। ধারণাপত্র উপস্থাপন করেন সনাক সহ-সভাপতি রৌশন আরা লুৎফুন নাহার।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল বলেন. দুর্নীতি বিজয়ের চেতনার পরিপন্থী, তাই বিজয়ের চেতনাকে মনে ধারণ করতে হলে আগে দুর্নীতিকে না বলতে হবে। দুর্নীতিকে সহনীয় মাত্রায় নয়, শূন্য সহনশীলতার নীতি গ্রহণ করতে হবে।

দুর্নীতির বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ তথা তথ্য অধিকার আইন বাস্তবায়নের জন্য সরকারি বিভিন্ন দপ্তরে জবাবদিহিতার আয়োজনকে তিনি উৎসাহিত করার আহ্বান জানান।

মানবন্ধন, দুর্নীতিবিরোধী র‌্যালি ও আলোচনা সভায় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, সনাক, ইয়েস গ্রুপ, সততা সংঘ, এনজিও, সরকারি ও বেসরকারি বিভিন্ন সংগঠনের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজন অংশগ্রহণ করেন।

কর্মসূচি বাস্তবায়নে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সহকারী কমিশনার মীর মো. আল কামাহ্ তমাল ও টিআইবি’র এরিয়া ম্যানেজার মো. ফজলে এলাহী।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর