কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে পাঁচ জয়িতাকে সংবর্ধনা


 সোহেল সাশ্রু, ভৈরব | ৯ ডিসেম্বর ২০১৮, রবিবার, ৩:২৯ | নারী 


‘শেখ হাসিনার বার্তা, নারী পুরুষ সমতা’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে ভৈরবে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর) এবং বেগম রোকেয়া দিবস (৯ ডিসেম্বর) উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা দেয়া হয়েছে।

রোববার (৯ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেহানা পারভীন এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আছমা আহমেদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা, উপজেলা একাডেমিক সুপারভাইজার স্বপ্না বেগম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নারীরা এগিয়ে যাচ্ছে বলে দেশ এগিয়ে যাচ্ছে। নারীদের আইকন বেগম রোকেয়া। নারীদের নিজেদের ইচ্ছা থাকলেই নারীরা এগিয়ে যেতে পাওে, সেই প্রতিভা, ইচ্ছাশক্তি এবং অন্ধকার জগৎ থেকে নারীরা কিভাবে আলোর পথে আসবে তার পথ দেখিয়েছেন বেগম রোকেয়া।

তাঁর দেখানো পথেই নারীরা এগিয়ে যাচ্ছে। জীবনের সাথে কিভাবে যুদ্ধ করে সামনের দিকে এগিয়ে যেতে হয় সেই মহিয়সী নারী বেগম রোকেয়া আমাদের রাস্তা দেখিয়ে গেছেন। আমরা নারীরা কখনো হারব না। বর্তমানে নারীরা কোনো দিক দিয়ে পিছিয়ে নেই এবং আমরা পিছিয়ে থাকব না।

আলোচনা পর্ব শেষে অতিথিবৃন্দ ভৈরব উপজেলার পাঁচ জয়িতার হাতে জয়িতা অন্বেষণ বাংলাদেশ-২০১৮ সম্মাননাপত্র ও ক্রেস্ট তুলে দেন।

জয়িতারা হলেন, সফল জননী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে ভৈরব পৌর এলাকার উত্তরপাড়ার সেলিনা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করেছে যে নারী সেই ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে সেরা হয়েছেন ভৈরব পৌর এলাকার উত্তরপাড়া গ্রামের চায়না বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে সেরা হয়েছেন ভৈরব পৌর এলাকার উত্তরপাড়া গ্রামের দীপা রানী সাহা, অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হয়েছেন ভৈরব পৌর এলাকার কমলপুর গ্রামের রীনা বেগম এবং সমাজ উন্নয়নের অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছেন ভৈরব বাজার কাঠপট্টি এলাকার জয় রানী বালা।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও সুশীল সমাজের নেতৃবৃন্দসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর