কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে শিশু অধিকার বিষয়ে দুই দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত


 স্টাফ রিপোর্টার | ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, ৫:২৯ | কলকাকলি 


কিশোরগঞ্জে শিশু অধিকার বিষয়ে দুই দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ন্যাশনাল চিলড্রেন'স টাস্ক ফোর্স কিশোরগঞ্জ জেলা কমিটির আয়োজনে সেভ দ্যা চিলড্রেন, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও বাংলাদেশ শিশু একাডেমির সহযোগিতায় এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৭ ডিসেম্বর) থেকে শনিবার (৮ ডিসেম্বর) পর্যন্ত আয়োজিত এই প্রশিক্ষণে এনসিটিএফ জেলা কমিটি ও স্কুল কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।

কর্মশালার প্রথম দিনেন বিভিন্ন অধিবেশনে শিশু অধিকার, জাতিসংঘ শিশু অধিকার প্রেক্ষাপট, শিশু অধিকারের সনদ, মুলনীতিসমূহ, শিশু সুরক্ষা, শিশু নির্যাতন, শিশু সুরক্ষায় এনসিটিএফের করণীয়, শিশুর অংশগ্রহণ, এনসিটিএফ অপারেশন, এনসিটিএফ কী, লক্ষ্য, উদ্দেশ্যে, এনসিটিএফ এর মূল শাখাসমুহ, এনসিটিএফ সামাজিক যোগাযোগ, ওয়েবসাইট, নেতৃত্ব ও নেতা, এডভোকেসি, ইত্যাদি বিষয় গ্রুপ কাজ, গেইম, পোস্টার লিখন ও আলোচনার মাধ্যমে উপস্থাপন করা হয়।

কর্মশালার দ্বিতীয় দিনে নিউজলেটার প্রকাশনা, সংবাদ, সাংবাদিকতা, এনসিটিএফ নিউজলেটার প্রকাশের সাথে জড়িত শিশু সাংবাদিকদের প্রধান কাজ, এনসিটিএফ নিউজলেটার সম্পাদকের দায়িত্ব, সম্পাদনা পরিষদের সাধারণ সদস্যদের দায়িত্ব, সংবাদ সংগ্রহ করার কৌশল জানা ও সংগ্রহ করা, নিউজলেটার ডামি তৈরি করা ইত্যাদি বিষয় গ্রুপ কাজ, গেইম, পোস্টার লিখন, নিউজলেটার ডামি তৈরি ও আলোচনার মাধ্যমে উপস্থাপন করা হয়।

প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন জেলা এনসিটিএফ ভলান্টিয়ার বিল্লাল হোসেন। সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনায় ছিলেন ইয়ুথ ভলান্টিয়ার ফয়সাল আহমেদ রনি। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির লাইব্রেরিয়ান আবুল কালাম আজাদ।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর