কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘যক্ষ্মা নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’


 স্টাফ রিপোর্টার | ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, ৮:০৫ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জে যক্ষ্মা রোগ নিয়ন্ত্রণে সাংবাদিকদের করণীয় শীর্ষক এক মতবিনিময় সভায় বক্তারা দাবি করেছেন সরকারি-বেসরকারি পর্যায়ে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করার ফলে যক্ষ্মা নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সারা দেশে এ রোগটি সম্পর্কে সচেতনতা সৃষ্টি হয়েছে। কিশোরগঞ্জেও এ বিষয়ে যথেষ্ট অগ্রগতি হয়েছে।

রোববার (৯ ডিসেম্বর) রাতে জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) কিশোরগঞ্জ জেলা শাখার নবগঠিত কমিটির উদ্যোগে স্থানীয় একটি হোটেলে এ আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘যক্ষ্মার ভয়াবহতা বিবেচনায় রেখে এ রোগ প্রতিরোধে ও নিয়ন্ত্রণে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে সরকার। কিন্তু জনসচেতনতার অভাবে অধিকাংশ মানুষই এ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।’

তিনি আরো বলেন, ‘তাই যক্ষ্মা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সরকারি ও বেসরকারি পর্যায়ে বিদ্যমান সেবাগুলোতে জনগণের অর্ন্তভুক্তি নিশ্চিত করতে হবে।’ এক্ষেত্রে জনসচেতনতা গড়ে তুলতে জেলার সাংবাদিকদের কাজ করার অনুরাধ জানান তিনি।

নাটাব কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তৌকির ইসলাম তন্ময় এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল।

মতবিনিময়ে বক্তব্য দেন নাটাব ময়মনসিংহ জেলা প্রতিনিধি মো. কামরুজ্জামান, কিশোরগঞ্জ নিউজের প্ল্যানিং এডিটর আহমদ ফরিদ, কালেরকণ্ঠ ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি শফিক আদনান, সময় টিভির জেলা প্রতিনিধি নূর মোহাম্মদ, প্রথম আলোর জেলা প্রতিনিধি তাফসিলুল আজিজ প্রমূখ।

বক্তারা এ রকম একটি অনুষ্ঠানের আয়োজন করায় নাটাবকে ধন্যবাদ দেন।

অনুষ্ঠানে নাটাবের পক্ষ থেকে যক্ষ্মা সম্পর্কিত বিভিন্ন তথ্য সম্বলিত লিফলেট ও বুকলেট সাংবাদিকদের মাঝে সরবরাহ করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর