কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে কিশোরগঞ্জে মুক্ত আলোচনা ও পুরস্কার বিতরণ


 সাজন আহম্মেদ পাপন | ১২ ডিসেম্বর ২০১৮, বুধবার, ৪:৪১ | তথ্য প্রযুক্তি 


‘ডিজিটাল বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা’- এ প্রতিপাদ্য নিয়ে কিশোরগঞ্জে বুধবার (১২ ডিসেম্বর) ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় জেলা প্রশাসন দিবসটি উপলক্ষ্যে মুক্ত আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে।

সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মুক্ত আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ এর সভাপতিত্বে এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন মজিবুর রহমান, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহদী হাসান, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল প্রমুখ বক্তব্য রাখেন।

মুক্ত আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন সেক্টরের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কর্মকর্তা, মাধ্যমিক ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা, সাংবাদিক এবং রাজনৈতিক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবদুল্লাহ আল মাসউদ প্রজেক্টরের মাধ্যমে মানবসম্পদ উন্নয়নের ক্ষেত্রে ডিজিটালাইজড বিভিন্ন পরিসেবা এবং শেখ রাসেল ডিজিটাল ল্যাব, হাইটেক পার্কসহ বিভিন্ন অর্জন তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, ডিজিটাল বাংলাদেশ আজ দেশ-বিদেশে প্রশংসিত এবং অনুকরণীয়। দেশের মানুষ এই রূপকল্পের সুফল ভোগ করছে।

মুক্ত আলোচনায় সমাজের বিভিন্ন স্তরের মানুষ প্রত্যেকটি বিভাগ ডিজিটাল হওয়ায় যে সুফল ভোগ করছেন তা উল্লেখ করে তাদের মতামত, পরার্মশ ও মন্তব্য উপস্থাপন করেন।

মুক্ত আলোচনা শেষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া বিভাগীয় পর্যায়ে বিজয় ফুল প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর