কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


চাকরি হারালেও মাদকের নেশা ছাড়তে পারেননি মাদকের সাবেক কর্মকর্তা কামনা শীষ


 সোহেল সাশ্রু, ভৈরব | ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৫:২৩ | অপরাধ 


ফের মাদকসহ আটক হয়ে আলোচনায় ভৈরব মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সাবেক পরিদর্শক কামনা শীষ সরকার। গত সোমবার (১০ ডিসেম্বর) রাতে ভৈরব হাজী আসমত কলেজ সংলগ্ন এলাকা থেকে তাকে ইয়াবাসহ গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে ৪০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

পরে রাতেই পুলিশের উপ-পরিদর্শক (এসআই) অভিজিৎ চৌধুরী বাদী হয়ে কামনা শীষ সরকারের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকালে তাকে কিশোরগঞ্জের আদালতে পাঠানো হয়।

এর আগে গত বছরের ২৫ নভেম্বর কামনা শীষ সরকারের সরকারি অফিস থেকে বিপুল পরিমাণ গাঁজা ও ফেনসিডিলসহ তাকে আটক করা হয়। ওই সময় তাঁর ঊর্ধ্বতন কর্মকর্তা কিশোরগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন ভৈরব অফিসে অভিযান চালিয়ে ৬৮ কেজি গাঁজা ও ২৪ বোতল ফেনসিডিলসহ তাঁকে আটক করে পুলিশে সোপর্দ করেছিলেন। পরে ওই ঘটনার রাতেই সহকারী পরিচালক বাদী হয়ে ভৈরব থানায় তাঁর বিরুদ্ধে একটি মামলা করেছিলেন।

তৎকালীন ওই পরিদর্শক কামনা শীষের বিরুদ্ধে অভিযোগ ছিল, ভৈরবে মাদক ব্যবসায়ীদের সঙ্গে আঁতাত করে তিনি দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। এর বিনিময়ে তিনি অনৈতিক সুবিধা নিতেন। অফিসের কর্মচারীদের মাধ্যমে গোপন সংবাদের ভিত্তিতে সহকারী পরিচালক সেদিন মাদকসহ হাতেনাতে তাঁকে আটক করে পুলিশে দেন।

ওই সময়ে ঘটনার তিনদিন পর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহা-পরিচালক কামাল উদ্দিন তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করেন। পরে ঘটনার তদন্ত শেষে দোষি প্রমাণিত হওয়ায় তাঁকে চাকরি থেকে বরখাস্ত করা হয় বলে অফিস সূত্র জানায়।

হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার পাহাড়পুর গ্রামের বাসিন্দা কামনা শীষ সরকার। ভৈরব অফিসে যোগদানের আগে তিনি চট্টগ্রাম অফিসে কর্মরত অবস্থায় নারী কেলেংকারীসহ মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন বলে অফিসিয়াল তদন্তে প্রমাণিত হয় বলে জানা গেছে। তখনকার ঘটনায় একবার চাকরি থেকে বরখাস্ত হলেও ক্ষমা চেয়ে চাকরি ফেরত পান তিনি। তারপর ভৈরব অফিস থেকে বরখাস্ত হয়ে তিনি দীর্ঘদিন ভৈরবেই বসবাস করছিলেন। গত বছর গ্রেপ্তারের পর কারাগার থেকে জামিনে বের হয়ে ভৈরবে মাদক ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়েন তিনি। তাঁর বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগও রয়েছে।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখলেছুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ মাদকসহ কামনা শীষ সরকারকে গ্রেপ্তার করে। এর আগে চাকরিতে থাকা অবস্থায় তাঁর ঊর্ধ্বতন বিপুল পরিমাণ মাদকসহ তাঁকে আটক করেন। এই ঘটনায় তাঁর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়।

ওসি বলেন, কামনা শীষ সরকারের বিরুদ্ধে অভিযোগ আছে, তিনি দীর্ঘদিন ধরে মাদক সেবনসহ ভৈরবে মাদক ব্যবসায়ীদের সঙ্গে জড়িত থেকে মাদক ব্যবসা করছেন। ঘটনা তদন্ত করে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর