কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শহীদ বুদ্ধিজীবী দিবসে কিশোরগঞ্জে আলোচনা সভা


 সাজন আহম্মেদ পাপন | ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার, ২:৫৩ | মুক্তিযুদ্ধ 


শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে কিশোরগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে কিশোরগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার (১৪ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহদী হাসান, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, অ্যাডভোকেট নাসির উদ্দিন ফারুকী, জেলা বিএমএ সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব বাদল, কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান, আরএস আইডিয়াল কলেজের অধ্যক্ষ গুলশান আরা বেগম, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার হুসনা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভাটি সঞ্চালনা করেন বিয়াম ল্যাবরেটরি স্কুলের শিক্ষক জিয়াউর রহমান।

আলোচনা সভায় মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে বাঙ্গালি জাতিকে মেধাশূন্য করতে জাতির শ্রেষ্ঠ সন্তানদের একের পর এক হত্যা করে পাকিস্তানী বাহিনী ও তাদের এ দেশীয় দোসর আলবদর রাজাকাররা। শিক্ষক, সাহিত্যিক, চিকিৎসক, সাংবাদিক বেছে বেছে জাতির মেধাবী সন্তানদের হত্যা করে বর্বর কায়দায়। ১০ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত পরিকল্পিতভাবে তালিকা ধরে বুদ্ধিজীবী হত্যার ঘৃণ্যতম অপকর্মটি করে ঘাতক চক্র। তাদের উদ্দেশ্য ছিলো, বাঙ্গালি জাতিকে মেধাশূন্য করে দেয়া, যেনো ভবিষ্যতে আর মাথা তুলে দাঁড়াতে না পারে।

বক্তারা বলেন, আজও স্বাধীন বাংলাদেশে পাকিস্তানের এ দেশীয় দোসররা দেশকে মেধাশূন্য করার জন্য মৌলবাদের উত্থান ঘটাতে চায়। দেশপ্রেমিক নাগরিক হিসাবে আমরা কোনো মৌলবাদকে এ দেশে স্থান দিবো না।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর