কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে সন্তান প্রসবের ১৪ ঘন্টার মাথায় অনার্স পরীক্ষার্থী পরীক্ষা হলে!


 মোস্তফা কামাল | ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার, ১২:৩১ | নারী 


কিশোরগঞ্জে এক প্রসূতি প্রথম সন্তান প্রসবের মাত্র ১৪ ঘন্টার মাথায় কলেজের পরীক্ষা হলে গিয়ে অনার্স পরীক্ষা দিয়েছেন। এসময় নবজাতককে কোলে নিয়ে প্রসূতির মা অপেক্ষা করছিলেন কলেজের অফিস কক্ষে। আর পরীক্ষার মাঝখানে কয়েকবার প্রসূতি হল থেকে বেরিয়ে গিয়ে নবজাতককে বুকের দুধ পান করিয়ে আসছিলেন।

হোসেনপুর সরকারী কলেজের সমাজকর্ম বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থী গোবিন্দপুর মাধখলা গ্রামের প্রাণ কোম্পানীর চাকুরিজীবী নাঈম মিয়ার স্ত্রী মুন্নি আক্তার।

মুন্নি আক্তার মঙ্গলবার (১১ ডিসেম্বর) রাত ১১টায় জেলা সদরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসবের মাধ্যমে একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। এটি তার প্রথম সন্তান।

মুন্নি সন্তান পেটে নিয়ে আগে তিনটি পরীক্ষা দিয়েছেন। বুধবার (১২ ডিসেম্বর) দুপুর ১টা থেকে ছিল তার চতুর্থ পরীক্ষা। লেখাপড়ায় কিছুতেই মুন্নি ছেদ টানতে চান না।

ফলে শারীরিক কষ্ট হলেও সন্তান প্রসবের মাত্র ১৪ ঘন্টার মাথায় তিনি জেলা শহরের পৌর মহিলা কলেজ কেন্দ্রে গিয়ে পরীক্ষায় অংশ নিয়েছেন।

এসময় মুন্নির মা নবজাতককে কোলে নিয়ে কলেজের অফিস কক্ষে অবস্থান করছিলেন। আর মা মুন্নি পরীক্ষার মাঝপথে কয়েকবার বেরিয়ে গিয়ে নবজাতককে বুকের দুধ পান করিয়ে এসেছেন।

প্রসূতি মুন্নির এই কষ্ট, ধৈর্য্য, একাগ্রতা আর সাহস পুরো কলেজ পরিবারসহ অন্যান্য পরীক্ষার্থীদেরও বেশ অবাক করেছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর