kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

পিপিএম পেলেন কিশোরগঞ্জের কৃতী সন্তান ইমন


 স্টাফ রিপোর্টার | ৮ জানুয়ারি ২০১৮, সোমবার, ১১:৫১ | জাতীয় 


আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমনে সাহসিকতা, সেবা এবং কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে ১৮২ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) প্রদান করা হয়েছে। তাদের মধ্যে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পেয়েছেন কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কিশোরগঞ্জের কৃতী সন্তান তানভীর সালেহীন ইমন।

পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০১৮ এর উদ্বোধনী দিনে সোমবার রাজধানীর রাজারবাগ প্যারেড গ্রাউন্ডে এই পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার আয়লা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট রাজনীতিবিদ মো. ইকবাল এবং মর্জিনা আক্তারের একমাত্র পুত্র ইমন ২৮তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে মেধা তালিকায় ২৫তম স্থান দখল করে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তানভীর সালেহীন ইমন গত বছর আইজিপি ব্যাজ লাভ করেন।

চৌকস এই পুলিশ কর্মকর্তা কুমিল্লা সদর সার্কেলে ২০১৬ সালের শেষ দিকে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান করে ২৮ টি আগ্নেয়াস্ত্র, ৯৫৫১ কেজি গাঁজা, ২ লক্ষ ৫১ হাজার পিস ইয়াবা, মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ৩২টি গাড়ি উদ্ধারসহ ৯৩০ টি মাদক মামলায় ১১৫৭ জন মাদক ব্যবসায়ীকে আটক, ৫টি ডাকাতি মামলা, আলোচিত ৪০ লক্ষ টাকা ছিনতাই, দুইটি শিশু ধর্ষণসহ সকল মামলার রহস্য উদঘাটন ও আসামী গ্রেপ্তারে দক্ষতার সাথে তদারকি করেন।

একজন সাবেক জাতীয় বিতার্কিক হিসেবে জেলা পুলিশ কুমিল্লার আয়োজনে আন্তঃজেলা মাদক ইভটিজিং ও জঙ্গিবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতার সমন্বয়ক হিসেবে দুই সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে ৭১টি বিতর্ক অনুষ্ঠান সম্পন্ন করায় তা সকলের কাছে প্রশংসিত হয়।

মহান মুক্তিযুদ্ধে কুমিল্লা জেলা পুলিশের অবদান নিয়ে পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বিপিএম এর নির্দেশনায় মামুন সিদ্দিকী রচিত গবেষণা গ্রন্থ ১৯৭১ : কুমিল্লা পুলিশ লাইন্সের সমন্বয়কের দায়িত্ব তিনি সফলভাবে সম্পন্ন করেন।

গতবছর ভালো কাজের স্বীকৃতিস্বরুপ তাকে আইজিপি ব্যাজ প্রদান করা হয়।

একজন সুবক্তা হিসেবে তিনি ২০১৬ পুলিশ সপ্তাহে অতিরিক্ত পুলিশ সুপারদের পক্ষে কল্যাণ সভায় প্রধানমন্ত্রী সমীপে বক্তব্য উপস্থাপন করেন।

বাংলাদেশে পুলিশের সৎ, নির্ভীক, দক্ষ ও জনপ্রিয় তরুণ অফিসার তানভীর সালেহীন ইমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি সামাজিক, সাংস্কৃতিক ও সৃজনশীল কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত রয়েছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর








সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ