কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

পাকুন্দিয়ায় ৪ হাজার রোগিকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা



 সাখাওয়াত হোসেন হৃদয় | ৫ ফেব্রুয়ারি ২০১৮, সোমবার, ৮:২৯ | স্বাস্থ্য 


পাকুন্দিয়া উপজেলার প্রায় ৪হাজার দরিদ্র রোগিকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়েছে। স্বাস্থ্য বিভাগের সাবেক মহাপরিচালক অধ্যাপক দ্বীন মোহাম্মদ নূরুল হক প্রতিষ্ঠিত দ্বীন মোহাম্মদ ফাউন্ডেশনের উদ্যোগে ও ন্যাশনাল আই কেয়ার এর তত্ত্বাবধানে রোববার ও সোমবার দুই দিনব্যাপী চক্ষু চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে এ চিকিৎসা সেবা দেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কোদালিয়া উচ্চ বিদ্যালয় ও হোসেন্দী মাদ্রাসা ক্যাম্প-এ চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট এর ৩১জন বিশেষজ্ঞ চিকিৎসক এসব চিকিৎসা ও অপারেশন সম্পন্ন করেন। এতে উপজেলার প্রায় ৪ হাজার হতদরিদ্র মানুষ বিনামূল্যে চোখের ছানি অপারেশন, চশমা ও প্রয়োজনীয় ঔষধ পায়। এর মধ্যে প্রায় তিনশ’ রোগির ছানি অপারেশন এবং দুই হাজার রোগিকে চশমা দেয়া হয়।

রোববার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ চক্ষু চিকিৎসা ক্যাম্পগুলো পরিদর্শন করেন স্বাস্থ্য বিভাগের সাবেক মহাপরিচালক অধ্যাপক দ্বীন মোহাম্মদ নূরুল হক ও চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট এর পরিচালক অধ্যাপক গোলাম মোস্তফা।

এসময় তারা চিকিৎসা নিতে আসা রোগিদের খোঁজখবর নেন এবং চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকদের প্রয়োজনীয় পরামর্শ ও নির্দেশনা দেন। এছাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনুও তাদের সঙ্গে থেকে চিকিৎসা নিতে আসা রোগিদের খোঁজখবর নেন।

পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. একেএম আনওয়ারুর রউফ বলেন, তিনটি ক্যাম্পের মাধ্যমে উপজেলার প্রায় ৪হাজার রোগিকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা দেয়া হয়েছে। এর মধ্যে তিনশ’ রোগির ছানি অপারেশন করা হয়েছে ও দুই হাজার রোগিকে বিনামূল্যে চশমা দেয়া হয়েছে। এছাড়া জটিল রোগিদের বিভিন্ন চক্ষু হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ