কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব


 মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, হোসেনপুর | ১ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, ৮:৪৪ | হোসেনপুর 


‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় হোসেনপুরে পাঠ্যপুস্তক উৎসব-২০১৯ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১ জানুয়ারি) সকালে হোসেনপুর সরকারি মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো. আক্তার জামিল।

ইউএনও কমল কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এসএম জহির রায়হান প্রমুখ।

বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো. আক্তার জামিল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, নতুন বছরে নতুন বই পাওয়া শিক্ষার্থীদের মাঝে পড়ালেখার আগ্রহকে যেমন বাড়িয়ে দেয়; তেমনি বই না পাওয়ার চিন্তা থেকেও মুক্তি দেয়।

উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ বছর হোসেনপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৫ লাখ ১০ হাজার ৭০০টি পাঠ্যপুস্তক বিনামূল্যে বিতরণের জন্য প্রেরণ করা হয়েছে, যা চাহিদার শতভাগ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর