kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

সৈয়দ নজরুলের স্মৃতি বিজড়িত সেই শহীদ মিনারটি নির্মাণে হাত দিলেন ইউএনও মাসউদ



 স্টাফ রিপোর্টার | ৬ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার, ৭:৫৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কৃতি সন্তান মুক্তিযুদ্ধকালীন সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলাম যশোদল টেক্সটাইল মিল এলাকার নরসুন্দার তীরে শহীদদের স্মরণে নির্মাণ করেছিলেন একটি শহীদ মিনার। কিন্তু সংরক্ষণের অভাবে শহীদ মিনারের বেদি ভেঙ্গে পড়ে মাটির সাথে মিশে যায়। ইট-সুরকী যে যার মতো নিয়ে যায়। এ নিয়ে গত ২১ জানুয়ারি একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয় কিশোরগঞ্জ নিউজ-এ।

প্রতিবেদনটি প্রশাসনের নজরের এলে শহীদ মিনারটি নতুন করে নির্মাণের উদ্যোগ নেয় কিশোরগঞ্জ সদর উপজেলা প্রশাসন। এর অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে মাটি কেটে শহীদ মিনারটির নির্মাণ কাজ উদ্বোধন করেছেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ।

এ সময় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রিপন রায় লিপু, যশোদল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বপন কুমার রায়সহ এলাকার গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

ইউএনও মো. আব্দুল্লাহ আল মাসউদ জানান, কিশোরগঞ্জের অহংকার মুক্তিযুদ্ধকালীন সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের নিজ জন্মভূমির মাটিতে তাঁরই হাতে গড়া শহীদ মিনারটির এমন বেহাল দশা সত্যিই দুঃখজনক। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসার পর পরই নতুন করে শহীদ মিনার তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। আজ (মঙ্গলবার) থেকে এর নির্মাণ কাজও শুরু করা হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ