কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভালোবাসার এমন মহাসমুদ্র আগে কখনো দেখেনি কিশোরগঞ্জ


 সাজন আহম্মেদ পাপন | ৬ জানুয়ারি ২০১৯, রবিবার, ৫:১৮ | বিশেষ সংবাদ 


লাখো মানুষের অংশগ্রহণে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের নামাজের জানাজা রবিবার (৬ জানুয়ারি) কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় এমন অভূতপূর্ব দৃশ্য এর আগে কখনো দেখেননি কিশোরগঞ্জবাসী। প্রিয় নেতাকে শেষ বিদায় জানাতে লাখো জনতার এমন ভিড় হয়তো বা কখনো দেখবে না কিশোরগঞ্জ।

সকাল থেকেই দল মত নির্বিশেষে শোকাহত মানুষ আসতে শুরু করেন শোলাকিয়া ঈদগাহ মাঠে। সৈয়দ আশরাফকে শেষবারের মতো একপলক দেখার জন্য মানুষ দাঁড়িয়েছিল রাস্তার দু’ধারে। জানাজা শুরু হওয়ার আগেই মহাসমুদ্রে পরিণত হয় শোলাকিয়া ঈদগাহ মাঠ।

কিশোরগঞ্জবাসী কাঁদছে নিরবে, তাঁরা স্তব্ধ প্রিয় নেতার অকাল প্রয়াণে। কিশোরগঞ্জের মানুষের কাছে তিনি সততা ও স্বচ্ছতার প্রতীক। তাদের মতে একজন সৎ আর্দশবান নেতা নির্দিষ্ট কোনো দলের হয় না, তিনি সকলের শ্রদ্ধেয়।

কিশোরগঞ্জের সাধারণ মানুষেরা প্রিয় এই নেতার অমর বাণী ‘দুর্নীতি করলে রাজনীতি ছাড়ো’ এই কথাটিকে হৃদয়ে ধারণ করে লালন করছেন। তাঁরা এ কথাতে বিশ্বাসী। তাঁরা বিশ্বাস করেন এমন ভালোবাসা পাওয়ার জন্য সৈয়দ আশরাফের মতো মানুষ হওয়া লাগে। জেলার নানা প্রান্ত থেকে লাখো মানুষ ছুটে আসেন এই সৎ মানুষটার জানাজায় অংশ নেয়ার জন্য।

আগেই ধারণা করা হয়েছিল, সৈয়দ আশরাফুল ইসলামের জানাজায় লাখো মানুষের ঢল হবে। যে কারণে আগে নির্ধারিত পুরাতন স্টেডিয়ামের পরিবর্তে শোলাকিয়া ঈদগাহ মাঠে জানাজার নামাজের আয়োজন করা হয়। ধারণা সত্যিতে প্রমাণ হয় লাখো মানুষের ঢলে। মহাসমুদ্রে পরিণত হওয়ায় মাঠের আশে-পাশের রাস্তায়, বাড়ির উঠানে পর্যন্ত জায়গা করে নিয়ে মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।

বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সকাল থেকেই জড়ো হওয়া শুরু করে দিয়েছিলেন প্রিয় এই নেতার জানাজায় যোগ দেয়ার জন্য। কানায় কানায় পূর্ণ হয়ে যায় সাত একর আয়তনের বিশাল শোলাকিয়া মাঠ বেলা ১২টা বাজার আগেই। সৈয়দ আশরাফ এক অনুভূতির নাম, তা প্রমাণ করে দিয়েছেন কিশোরগঞ্জ তথা সারা বাংলার মানুষ।  সততার রাজনীতির স্থপতি হিসেবে জায়গা করে নিয়েছেন কিশোরগঞ্জবাসীর হৃদয়ে।

সারা বাংলার মানুষ আজ দেখলো সৈয়দ আশরাফের প্রতি কিশোরগঞ্জবাসীর ভালোবাসা। প্রিয় নেতার জানাজার নামাজ হয়ে যায় মহাসমুদ্র। ভালোবাসার এমন মহাসমুদ্র কখনো দেখেনি কিশোরগঞ্জ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর