কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে চালু হলো বিশেষায়িত বহির্বিভাগ


 সাজন আহম্মেদ পাপন | ৭ জানুয়ারি ২০১৯, সোমবার, ৭:৪৭ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের স্বাস্থ্যসেবার মান উন্নয়নে বিশেষায়িত বহির্বিভাগ চালু করা হয়েছে। সোমবার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সুলতানা রাজিয়া ফিতা কেটে রোগিদের জন্য গুরুত্বপূর্ণ এই বিশেষায়িত বহির্বিভাগের উদ্বোধন করেন।

কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে বিশেষায়িত এই বহির্বিভাগ চালু হওয়ার ফলে শনিবার থেকে বৃহস্পতিবার সপ্তাহের ছয় দিন বহির্বিভাগের রোগিদের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ ও সেবা পাওয়ার পথ সুগম হলো।

বিশেষায়িত বহির্বিভাগের উদ্বোধনের সময় জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. এম এ ওয়াহাব বাদল, ডায়াবেটিস ও হরমোন রোগ বিশেষজ্ঞ ডা. আনোয়ার, কিডনি সার্জারি বিশেষজ্ঞ ডা. সজল, শিশু সার্জারি বিশেষজ্ঞ ডা. শাহীন, লিভার বিশেষজ্ঞ ডা. নাজমুল হাসান এবং কিডনি ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. নাজমুল হুদা ছাড়াও হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সুলতানা রাজিয়া জানান, হাসপাতালের একটি কক্ষে বিশেষায়িত এই বহির্বিভাগ চালু করা হয়েছে। সপ্তাহে শনি থেকে বৃহস্পতিবার এই ছয় দিনের প্রত্যেকদিন একজন করে বিশেষজ্ঞ চিকিৎসক রোগিদের পরামর্শ ও সেবা দিবেন। প্রতি শনিবার ডায়াবেটিস ও হরমোন, রোববার মানসিক, সোমবার কিডনি সার্জারি, মঙ্গলবার কিডনি মেডিসিন, বুধবার লিভার এবং বৃহস্পতিবার শিশু সার্জারি বিশেষজ্ঞ রোগিদের পরামর্শ ও সেবা দিবেন।

বিশেষায়িত (বিশেষজ্ঞ চিকিৎসাসেবা) বহির্বিভাগ চালু হওয়ায় ওই সকল বিভাগের চিকিৎসকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে ডা. সুলতানা রাজিয়া বলেন, কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রোগিরা যেন কোনোভাবেই সুচিকিৎসা সেবা পাওয়া থেকে বঞ্চিত না হয়, সে জন্য এই বিশেষায়িত বহির্বিভাগ চালু করা হয়েছে। সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও চেষ্টা করছি, সমন্বয়ের মাধ্যমে কাজের পরিবেশের উন্নয়ন করতে। আমরা সে লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর