কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ‘সূর্যোদয়’ এর উদ্যোগে ৬০০ দুস্থ মানুষ পেলেন শীতবস্ত্র


 স্টাফ রিপোর্টার | ১০ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ৮:০৭ | সংগঠন সংবাদ 


কিশোরগঞ্জে কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন ‘সূর্যোদয়’ এর উদ্যোগে ৬০০ দুস্থ শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ।

এতে কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক একেএম শামছুল ইসলাম খান মাসুম, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী ডা. রুবি ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী আজমল খান প্রমুখ অতিথি হিসেবে উপস্থিত থেকে দুস্থদের হাতে শীতবস্ত্র তুলে দেন।

এ সময় সূর্যোদয়ের সদস্যদের মধ্যে সানি, জাবীর, রাফি, পাপ্পু, অপু, নিঝুম, নাবিলা, আনন্দ, তানবির, অরূপ, শোভন, সাইমা, রূপসীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সূর্যোদয় সংগঠনের সংগঠকরা জানান, ২০১৪ সালে শহরের সরকারি গুরুদয়াল কলেজ এবং ওয়ালিনেওয়াজ খান কলেজের বেশ কিছু ছাত্র-ছাত্রী মিলে ফেসবুক যোগাযোগের মাধ্যমে ‘সূর্যোদয়’ নামে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। ওই বছরেই সংগঠনটির পক্ষ থেকে পথশিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ এবং খাদ্য বিতরণ করা হয়। এজন্যে সংগঠনের সদস্যরা নিজেরা যেমন চাঁদা দিয়েছেন, তেমনি সমাজের বিভিন্ন বিত্তবান ব্যক্তি এবং প্রবাসের বিভিন্ন আত্মীয়স্বজনের কাছ থেকেও অর্থ সংগ্রহ করেন।

পরের বছর ২০১৫ সালেও তাদের এই মানবিক তৎপরতা অব্যাহত থাকে। ওই বছর তারা ঈদবস্ত্র ও খাদ্য বিতরণ ছাড়াও প্রথমবারের মতো শীতবস্ত্র বিতরণ করে। এছাড়া সংগঠনের পক্ষ থেকে রক্তদান কর্মসূচিরও আয়োজন করা হয়।

২০১৬ সালে সংগঠনটির সদস্যরা ঈদবস্ত্র ও খাদ্য বিতরণ এবং শীতবস্ত্র বিতরণ ছাড়াও বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করেন।

২০১৭ সালে ঈদবস্ত্র বিতরণ, খাদ্য বিতরণ, রক্তদান কর্মসূচি, শীতবস্ত্র বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

গত বছর ঈদবস্ত্র বিতরণ, খাদ্য বিতরণ, রক্তদান কর্মসূচি, শীতবস্ত্র বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করা ছাড়াও সংগঠনটির পক্ষ থেকে শিক্ষা ও স্বাস্থ্য সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি নেয়া হয়।

ভবিষ্যতেও সংগঠনের পক্ষ থেকে এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলে সংগঠনটির সংগঠকেরা জানিয়েছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর