কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শিক্ষার্থীদের পড়াশোনার মাধ্যমে স্বপ্নপূরণের তাগিদ দিলেন নবনির্বাচিত এমপি নূর মোহাম্মদ


 মো. রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ৬:২১ | কটিয়াদী 


‘ভাল করতে চাইলে ভাল ভাবে পড়তে হবে। লেখাপড়া করে মানুষের মত মানুষ হয়ে সমাজ এবং দেশ সেবায় এগিয়ে আসতে হবে। তার জন্য স্বপ্ন দেখতে হবে। স্বপ্ন কখনও মরে না। কাজেই ভাল করে লেখা পড়া করতে হবে।’

শনিবার (১২ জানুয়ারি) কটিয়াদী উপজেলার ঝাকালিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় এবং জালালপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় সভায় নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য নূর মোহাম্মদ এ কথা বলেন।

এ সময় কে কি হতে চায় উপস্থিত শিক্ষার্থীদের নিকট জানতে চাইলে তাদের মধ্য থেকে কেউ শিক্ষক, কেউ ডাক্তার হওয়ার ইচ্ছা প্রকাশ করে।

তবে শিক্ষার্থী আইরিন নবনির্বাচিত এই সংসদ সদস্যকে উদ্দেশ্য করে বলে, আমি আপনার মত হতে চাই।

তার এমন ইচ্ছা পোষণের উত্তরে নূর মোহাম্মদ এমপি বলেন, দোয়া করি তোমরা তোমাদের মত হও। গতকাল পত্রিকায় দেখলাম এক কৃষকের মেয়ে আইএমএফ এর (আন্তর্জাতিক মুদ্রা তহবিলের) প্রধান অর্থনীতিবিদ। কাজেই তোমরা চেষ্টা করে যাও ভালভাবে লেখাপড়া করো। নিশ্চয়ই তোমরা একদিন আমার চেয়েও অনেক বড় হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, আজ থেকে ৫০ বছর আগে তোমাদের মতো এতো সুযোগ সুবিধা ছিলো না। কাঁচা রাস্তায় খালি পায়ে হেঁটে স্কুল কলেজে যেতে হয়েছে। ছিলো না বিনোদনের কোন ব্যবস্থা। এখন প্রতি ঘরে ঘরে টেলিভিশন, মোবাইল ফোন আরও কত সুযোগ সুবিধা আছে। আর আমরা বিশ্ববিদ্যালয়ে গিয়ে টেলিভিশন দেখেছি। তখন আমরা অনেক বড়।

তিনি স্কুলের শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেয়ার জন্য এ স্কুল থেকে লেখাপড়া করে প্রতিষ্ঠিত হয়েছেন, সময় সুযোগ করে তাদেরকে স্কুলে দাওয়াত দিবেন। তাদের মুখ থেকে প্রতিষ্ঠিত হওয়ার গল্প শুনাবেন। তবেই তারা অনুপ্রাণিত হবে।

এ সময় সাবেক উপপরিচালক (স্বাস্থ্য) ডা. আব্দুল মুক্তাদির ভূঞা, সাবেক ইউপি চেয়ারম্যান মুর্শিদ উদ্দিন মাস্টার, বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম মজনু প্রমুখসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর