kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কুকুর ছানার জন্য বিরল ভালোবাসা


 সাখাওয়াত হোসেন হৃদয় | ৭ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার, ৪:৫৭ | পাকুন্দিয়া  


একেই বলে মানবিকতা। প্রাণির প্রতি ভালোবাসা। শুধু মানুষ নয়, অপরাপর প্রাণির জন্যও যে মানবিকতা আর ভালোবাসা মানুষের আছে, তা আবারো প্রমাণ হলো।

পাকুন্দিয়ায় স্থানীয় জনতা এবং ফায়ার সার্ভিস মিলে ১০ ঘন্টার মতো চেষ্টা চালিয়ে দুই ঘরের ভিটির ফাঁকে আটকা পড়া একটি কুকুর ছানাকে উদ্ধার করেছে। ঘটনাটি এলাকায় বেশ সাড়া ফেলেছে।

মঙ্গলবার দুপুরে পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের দরগাহ্ বাজারে দুই দোকানের দেয়ালের মাঝে আটকা পড়ে একটি কুকুর ছানা। অনেক চেষ্টা করেও কুকুরছানাটি সেখান থেকে বেরুতে পারছিল না।

বিষয়টি এলাকাবাসীর নজরে এলে তারা ঘন্টা পর ঘন্টা ধরে চালান উদ্ধার তৎপরতা। কিন্তু কুকুর ছানাটিকে অক্ষত অবস্থায় উদ্ধারে এলাকাবাসীর সকল চেষ্টাই ব্যর্থ হয়। এতে উপস্থিত লোকজন হতবিহ্বল হয়ে পড়েন। এ সময় অনেকেই কুকুরছানাটিকে উদ্ধার করতে না পেরে আফসোস করেন।

এরপরও কুকুরছানাটিকে উদ্ধারের চেষ্টায় অবিচল এলাকাবাসী। স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা ফরিদ উদ্দিন কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস অফিসে যোগাযোগ করেন। পরে ফায়ার সার্ভিস কর্মীরা রাত ৮টার দিকে ঘটনাস্থলে ছুটে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন।

প্রায় দেড় ঘন্টা অভিযান পরিচালনা করে দেয়াল ভেঙ্গে সম্পূর্ণ অক্ষত অবস্থায় তারা কুকুর ছানাটিকে উদ্ধার করেন। এসময় উপস্থিত লোকজন আবেগ আপ্লুত হয়ে পড়েন এবং এক নজর কুকুর ছানাটিকে দেখার জন্য ভীড় করেন।

এ ব্যাপারে স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. ফরিদ উদ্দিন বলেন, কুকুর ছানাটি আটকা পড়েছে জানতে পেরে ঘটনাস্থলে যাই। উদ্ধারের চেষ্টাও করি। কিন্তু ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে কল দেই। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে কুকুর ছানাটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে। প্রথমে উদ্ধার করতে ব্যর্থ হয়ে কষ্ট লাগলেও শেষমেশ অক্ষত অবস্থায় কুকুর ছানাটি উদ্ধার হওয়ায় ভাল লাগছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ