কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সৃজন পরিবারের উদ্যোগে চালকদের মাঝে মাস্ক বিতরণ

 স্টাফ রিপোর্টার | ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ৩:৪৫ | সংগঠন সংবাদ 


ব্যতিক্রম এবং উদ্ভাবনী কাজের জন্য সৃজন পরিবারের জুড়ি মেলা ভার। এবার সংগঠনটির উদ্যোগে রিক্সাচালক, সিএনজি চালক এবং মোটর সাইকেল চালকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) কিশোরগঞ্জ শহরের বিভিন্ন পয়েন্টে এই কার্যক্রম পরিচালনা করা হয়।

সংগঠনের উদ্যোক্তারা জানান, মাস্ক বিতরণের মূল উদ্দেশ্য হচ্ছে চালকদের নিজেদের নিরাপত্তার বিষয়ে সচেতন করা। রাস্তার ধুলাবালি ও ময়লা নাক দিয়ে শ্বাসনালী হয়ে ফুসফুসে প্রবেশ করে সৃষ্টি করে শ্বাসকষ্ট, এজমাসহ নানান অসুখ। একটি মাস্ক পরে নিলে এরকম অনেক সমস্যা থেকে বেঁচে থাকা যায়।

শহরের বটতলায় এই কার্যক্রম উদ্বোধন করেন ট্রাফিক পুলিশের পরিদর্শক আব্দুল করিম।

এ সময় সৃজনের উপদেষ্ঠা পরিষদ সদস্য ও আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ কামরুজ্জামান, লুৎফুন্নেছা চিনু, অধ্যাপক আব্দুল গণি, সৃজন সভাপতি নুসরাত জাহান মিম, সম্পাদক নজরুল ইসলাম জুয়েল, সদস্য ইনফাত, তৌকির আহম্মদ নিলয় প্রমূখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর শহরের বটতলা, আখড়া বাজার, একরামপুর, গৌরাঙ্গবাজার মোড়ে চালকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

সৃজনের উপদেষ্টা মোহাম্মদ কামরুজ্জামান বলেন, একজন চালক সুস্থ থাকলে রাস্তায় চালক নিজে, যাত্রী, পথচারী সবাই নিরাপদ চলতে পারেন। এই কার্যক্রমের মাধ্যমে চালকগণ আরো সচেতন হবেন বলে আমাদের আশা।

উল্লেখ্য, মানবতার সেবায় সৃজন ২০১৮ সালে প্রতিষ্ঠিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত কিশোরগঞ্জ ও ময়মনসিংহ জেলায় দুই সহস্রাধিক দরিদ্র ব্যক্তির জন্য প্রতিষ্ঠানটি রক্ত সংগ্রহ করে দিয়েছে,। এছাড়া সংগঠনটি দরিদ্রদের শীতবস্ত্র ও ঈদবস্ত্র বিতরণও করে আসছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর