কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে জেলা প্রশাসকের নির্দেশনায় স্কুলে স্কুলে হচ্ছে ‘মুক্তিযুদ্ধ কর্ণার’


 স্টাফ রিপোর্টার | ২৫ জানুয়ারি ২০১৯, শুক্রবার, ১:২৯ | সম্পাদকের বাছাই  


শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে ও তাদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানাতে কিশোরগঞ্জের সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ স্থাপনের নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। জেলা প্রশাসকের এই নির্দেশনার পর জেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

এর অংশ হিসেবে কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল এলাকার এসআই মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) ফিতা কেটে এসআই মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

এ সময় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহদী হাসান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার এবি সিদ্দিক, যশোদল ইউনিয়নের চেয়ারম্যান ইমতিয়াজ সুলতান রাজন, কিশোরগঞ্জ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. এমদাদুল হক ভূঞা্ প্রমুখ ছাড়াও শিক্ষা বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তা এবং বিদ্যালয়ের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুসারে এসআই মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ চালু করা হয়েছে। পর্যায়ক্রমে জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে এই ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ চালু করা হবে।

উদ্বোধনের পর জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ‘মুক্তিযুদ্ধ কর্ণার’টি ঘুরে দেখেন। এ সময় জেলা প্রশাসক বলেন, ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ এ মুক্তিযুদ্ধভিত্তিক আলোকচিত্র, বই এবং তথ্যের মাধ্যমে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের ইতিহাসের সাথে পরিচিত হতে পারবে। এর মধ্যদিয়ে শিক্ষার্থীদের মধ্যে দেশাত্মবোধ সৃষ্টি হওয়ার পাশাপাশি তারা মুক্তিযুদ্ধের চেতনার চর্চা, লালন ও বিকাশ ঘটাতে সমর্থ হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর