কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আলম গ্রুপের প্রতিষ্ঠাতা আলহাজ্ব ছিদ্দিক মিয়ার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল

 মুহাম্মদ শাহ্ অালম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ২৫ জানুয়ারি ২০১৯, শুক্রবার, ৬:২০ | কুলিয়ারচর 


কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলমের পিতা বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, আলম গ্রুপ অব কোম্পানির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব মো. ছিদ্দিক মিয়ার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জের কুলিয়ারচরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ জানুয়ারি) বিকালে মরহুমের প্রতিষ্ঠিত জামিয়া ছিদ্দিকিয়া বেতিয়ারকান্দি মাদরাসা প্রাঙ্গণে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মো. শরীফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, ভৈরব উপজেলা বিএনপির সভাপতি মো. রফিকুল ইসলাম, কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল মিল্লাত, মরহুম আলহাজ্ব ছিদ্দিক মিয়ার ছোট ভাই ডা. আব্দুস ছাদির, মরহুমের  ছেলে আবুল কালাম আজাদ, মো. আব্দুল কাইউম, মো. সাইয়ুম মিয়া, মাওলানা মো. নাঈম হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তাগণ তাঁর কর্মময় জীবনের উপর আলোকপাত করেন। পরে মরহুমের  রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এতে এলাকার গণ্যমান্য ব্যক্তি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন মসজিদের ইমাম, মাদরাসার ছাত্র শিক্ষক ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

মরহুম ছিদ্দিক মিয়া গত বছরের ২৫শে জানুয়ারি বার্ধক্যজনিত রোগে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮৫ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করে না ফেরার দেশে চলে যান। পরদিন ২৬শে জানুয়ারি কুলিয়ারচর সরকারি ডিগ্রি কলেজ মাঠে লাখো মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত নামাজে জানাজা শেষে তাকে তাঁর প্রতিষ্ঠিত মাদরাসা প্রাঙ্গণে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ পুত্র ও ৩ কন্যা রেখে যান।

কর্মময় জীবনে তিনি ব্যাবসার পাশাপাশি এলাকার শিক্ষার প্রসার ঘটাতে স্কুল, মাদরাসা ও মসজিদ ছাড়াও বিভিন্ন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠান করে গেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর