কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলেন কিশোরগঞ্জের মেয়ে লিরিক


 তাফসিলুল আজিজ | ১ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, ১২:১৬ | বিশেষ সংবাদ 


প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রভাষক পদে নিয়োগ পেয়েছেন কিশোরগঞ্জের মেয়ে তাসকিয়া হক লিরিক। তিনি গুরুদয়াল সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. এ. কে মাজহারুল হকের একমাত্র মেয়ে।

তাসকিয়া হক লিরিক এর এই অর্জনে শুভাকাঙ্ক্ষী, স্বজন ও অসংখ্য বন্ধুবান্ধব ছাড়াও কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজের শিক্ষক পরিষদ থেকেও তাঁকে উষ্ণ অভিনন্দন জানানো হয়েছে।

গত ৩০ জানুয়ারি বুধবার গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ইমান আলী ও কলেজটির শিক্ষক পরিষদের সম্পাদক ফেরদৌস আহম্মদ ভূঁইয়ার স্বাক্ষরিত এক অভিনন্দন পত্রের মাধ্যমে জানানো হয়, আমরা অত্যান্ত খুশি যে, অত্র কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. এ. কে মাজহারুল হকের একমাত্র মেয়ে তাসকিয়া হক লিরিক প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী ইতিহাস বিভাগের প্রভাষক পদে নিয়োগপ্রাপ্ত হয়েছেন। আমাদের সহকর্মীর একমাত্র কন্যার এ কৃতিত্বপূর্ণ সাফল্যের জন্য আমরা গুরুদয়াল সরকারি কলেজ পরিবার অত্যন্ত আনন্দিত ও গর্বিত। তাঁরা তাসকিয়া হক লিরিকের চাকুরি জীবনের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন এবং তাঁর গর্বিত পিতাকেও উষ্ণ অভিনন্দন জানান।

তাসকিয়া হক লিরিকের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের বাজিতপুরে। তাঁর স্বামী শিবলী নোমান নৌশাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত জাপানিজ স্টাডিজ বিভাগের প্রভাষক ও বাংলাদেশ টেলিভিশনের সংবাদ উপস্থাপক। তাঁরা দুজনই ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজের প্রাক্তন শিক্ষার্থী।

গুরুদয়াল কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ফেরদৌস আহম্মদ ভূঁইয়া বলেন, আমাদের কলেজের প্রাক্তন শিক্ষার্থী ছাড়াও একই পরিবারের দুজন দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠের শিক্ষক হওয়ায় আমরা কিশোরগঞ্জবাসী তাঁদের নিয়ে অহংকার ও গর্ববোধ করি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর