কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ওয়ার্কসপে ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ এর এসি কোচ


 স্টাফ রিপোর্টার | ২ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার, ৫:৪৯ | বিশেষ সংবাদ 


গত বছরের ১৮ অক্টোবর কিশোরগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেন ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ এ যুক্ত করা হয় একটি এসি কোচ। তাপানুকূল-স্নিগ্ধা নামের ৫৪০৭ নং এসি চেয়ার কোচটি ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ এ যুক্ত হওয়ার পর কিশোরগঞ্জের ট্রেনযাত্রীরা সীমিত পরিসরে হলেও উন্নত যাত্রীসুবিধা লাভের সুযোগ পান।

কিন্তু গত ২৫ জানুয়ারি এসি কোচটিকে প্রত্যাহার করেছে রেলপথ মন্ত্রণালয়। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, মেরামতের জন্য এসি কোচটিকে ওয়ার্কসপে পাঠানো হয়েছে। ওয়ার্কসপে মেরামতের জন্য মাসখানেক সময় লাগতে পারে। এরপর পুনরায় কোচটিকে ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ এর সাথে যুক্ত করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ থেকে মেরামতের জন্য এসি চেয়ার কোচটি প্রত্যাহার করার পর প্রশাসনিকসহ বিভিন্ন মহল থেকে কোচটি যত দ্রুত সম্ভব সংযুক্ত করার তাগিদ দেয়া হচ্ছে।

২০১৩ সালের ১৯শে নভেম্বর ঢাকা-কিশোরগঞ্জ রুটে নতুন আন্তঃনগর ট্রেন ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ এর উদ্বোধন হয়। এর আগে রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগ রক্ষার জন্য কিশোরগঞ্জবাসীর একমাত্র অবলম্বন ছিল আন্তঃনগর ট্রেন এগারোসিন্দুর এক্সপ্রেস। কিন্তু দু’টি আন্তঃনগর ট্রেনের কোনটিতেই কোন এসি কোচ ছিল না।

এ রকম পরিস্থিতিতে গত বছরের ৮ই অক্টোবর দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় কিশোরগঞ্জে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদকে দেয়া গণসংবর্ধনায় কিশোরগঞ্জবাসীর দাবির প্রেক্ষিতে প্রেসিডেন্টের উদ্যোগে কিশোরগঞ্জ এক্সপ্রেস-এ এই এসি কোচটি সংযুক্ত করা হয়।

আরো পড়তে পারেন: প্রেসিডেন্টের উদ্যোগে ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ এ যুক্ত হচ্ছে এসি কোচ



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর