কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্রধানমন্ত্রীর হাত থেকে পুলিশ পদক পেলেন কিশোরগঞ্জের কৃতি সন্তান ডিসি বিপ্লব সরকার


 বিশেষ প্রতিনিধি | ৪ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ৭:৪৭ | এক্সক্লুসিভ 


রাষ্ট্রীয় স্বীকৃতি হিসেবে তৃতীয় বারের মতো পুলিশ পদক পেলেন কিশোরগঞ্জের কৃতি সন্তান ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বিপিএম, পিপিএম। এবার বিপিএম (সেবা) পদক লাভ করেছেন তিনি। সোমবার (৪ ফেব্রুয়ারি) রাজারবাগে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে ‘বিপিএম-সেবা’ পদক পরিয়ে দেন।

প্রতি বছর পুলিশ বাহিনীর সদস্যগণের অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য রাষ্ট্রীয়ভাবে তাঁদের বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) এর মাধ্যমে পুরস্কৃত করা হয়।

এবার বিপিএম (সেবা) পেয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বিপিএম, পিপিএম। এর আগে তিনি বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) পদক লাভ করেন। এর মধ্যে তিনি ২০১৪ সালে পিপিএম ও ২০১৬ বিপিএম পদক পেয়েছেন। ফলে এবার নিয়ে তৃতীয় বারের মতো পুলিশ পদক পেলেন কিশোরগঞ্জের এই কৃতি সন্তান।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অত্যন্ত সফলতার পরিচয় দিয়ে তেজগাঁও বিভাগ পুলিশকে পরিচালনায় উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করে রেকর্ড ২০ বার শ্রেষ্ঠ ডিসির পুরস্কার জিতেছেন বিপ্লব কুমার সরকার। পেশাগত মর্যাদার কারণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের মধ্যে তাকে বলা হয় সেরাদের সেরা।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) আটটি বিভাগে বিভক্ত। এরমধ্যে অধিকতর গুরুত্বপূর্ণ বিভাগ তেজগাঁও। ডিসি বিপ্লব কুমার সরকার গত ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন করায় ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় প্রায় নিয়মিত ডিএমপি’র শ্রেষ্ঠ ডিসি হিসেবে পুরস্কৃত হচ্ছেন।

গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণে প্রশংসনীয় অবদান রাখায় বিপ্লব কুমার সরকার বিপিএম, পিপিএমকে এবার বিপিএম (সেবা) পদক প্রদান করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর