কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্রধানমন্ত্রীর হাত থেকে বিপিএম পদক পেলেন কিশোরগঞ্জের এসপি মাশরুকুর রহমান খালেদ


 বিশেষ প্রতিনিধি | ৪ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ৯:১০ | বিশেষ সংবাদ 


রাষ্ট্রীয় স্বীকৃতি হিসেবে দ্বিতীয় বারের মতো পুলিশ পদক পেলেন কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম। এবার বিপিএম (সেবা) পদক লাভ করেছেন তিনি। সোমবার (৪ ফেব্রুয়ারি) রাজারবাগে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে ‘বিপিএম-সেবা’ পদক পরিয়ে দেন।

প্রতি বছর পুলিশ বাহিনীর সদস্যগণের অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য রাষ্ট্রীয়ভাবে তাঁদের বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) এর মাধ্যমে পুরস্কৃত করা হয়।

গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণে প্রশংসনীয় অবদান রাখায় কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম এবার বিপিএম (সেবা) পেয়েছেন। মো. মাশরুকুর রহমান খালেদ তাঁর কর্মদক্ষতার জন্য এর আগে ২০১৭ সালে পুলিশের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পেয়েছেন। ফলে এবার নিয়ে দ্বিতীয় বারের মতো পুলিশ পদক পেলেন কিশোরগঞ্জ জেলা পুলিশের এই শীর্ষ কর্মকর্তা।

মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম গত বছরের ১৯ মার্চ কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগের উপ-কমিশনার হিসেবে দায়িত্ব পালন ছাড়াও ২০১৭ সালের ২৭ ফেব্রুয়ারি থেকে কিশোরগঞ্জে যোগদানের আগ পন্ত গাইবান্ধা জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব পালন করেন।

মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম এর যোগ্য ও দক্ষ নেতৃত্বে কিশোরগঞ্জ জেলা পুলিশ অপরাধ দমন ও আইনশৃংখলা রক্ষায় উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে। একজন সৎ ও পরিচ্ছন্ন ইমেজের পুলিশ কর্মকর্তা হিসেবেও তাঁর যথেষ্ট সুনাম রয়েছে।

মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম কুড়িগ্রাম জেলার গর্বিত সন্তান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর