কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে জাতীয় গণগ্রন্থাগার দিবসে র‌্যালি আলোচনা

 স্টাফ রিপোর্টার | ৬ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, ১২:১৪ | কিশোরগঞ্জ সদর 


র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে কিশোরগঞ্জে জাতীয় গণগ্রন্থাগার দিবস উদযাপিত হয়েছে। “গ্রন্থাগারে বই পড়ি আলোকিত মানুষ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি উপলে মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকালে জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থাগারের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গণ থেকে র‌্যালি বের করা হয়।

র‌্যালিতে জেলা প্রশাসক জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ নেতৃত্ব দেন।

প্রশাসনের উর্ধ্বতন কমকর্তা, সরকারি-বেসরকারী বিভিন্ন পাঠাগারের প্রতিনিধি, শিক-শিার্থী ও বিপুল সংখ্যক পাঠক র‌্যালিতে অংশ নেন। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে আলোরমেলা এলাকার জেলা সরকারি গণগ্রন্থাগারের অডিটোরিয়ামে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

এতে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ ফারুক আহমেদ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল প্রমুখ আলোচক হিসেবে আলোচনায় অংশ নেন।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সরকারি গ্রন্থাগারের লাইব্রেরীয়ান মো. আজিজুল হক সুমন। মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারের প্রতিষ্ঠাতা আমিনুল হক সাদীর পরিচালনায় এতে অন্যদের মধ্যে মো. মিজানুর রহমান রিপন, আলহাজ্ব মো. মেহের উদ্দিন, সহকারী অধ্যাপক সামিউল হক মোল্লা, প্রথম আলো বন্ধুসভার জেলা শাখার সহসভাপতি রিফাত ইসলাম, পাঠক আবু সালেক প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, বই হলো জীবনের নিত্য সঙ্গী। টাচ মোবাইলের টাচে আমরা জিম্মি। কিন্ত জ্ঞানীদের সান্নিধ্যে জিম্মি হতে পারিনি। গ্রন্থাগারকে ভালোবাসুন, গ্রন্থাগারে আসুন।

সভাপতির বক্তব্যে এডিসি জেনারেল তরফদার মো. আক্তার জামীল বলেন, আজকের এই দিবসটিই বই পড়ার প্রতি আগ্রহী করে তুলবে। গ্রন্থাগারকে ভালবাসতে শিখতে হবে, একটি বাড়ির আঙ্গিনায় একটি লাইব্রেরি গড়ে তুলতে হবে।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ গণগ্রন্থাগার দিবস উপলে বই পাঠ ও সেরা পাঠক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এছাড়া মহান বিজয় দিবস ২০১৮ ও জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে রচনা, বই পাঠ ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর