কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে দোলন ভৌমিক ও মোস্তাইনের আপিল

 স্টাফ রিপোর্টার | ৬ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, ১:৩৮ | এই মুহূর্তের খবর 


কিশোরগঞ্জ-১ জাতীয় সংসদ আসনের পুনঃনির্বাচনে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেছেন গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ের আইন শাখায় অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন প্রধান নির্বাচন কমিশনার বরাবরে তাঁর আপিল আবেদনটি (নং-০২) জমা দেন। বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে মো. মোস্তাইন বিল্লাহ আপিল আবেদন (নং-০৩) জমা দেন।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় আপিল আবেদন দু’টির শুনানীর সময় নির্ধারণ করা হয়েছে।

কিশোরগঞ্জ-১ জাতীয় সংসদ আসনের পুনঃনির্বাচনে গত ৩১ জানুয়ারি মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ সময় পর্যন্ত তিন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। তাঁরা হলেন, প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, গণতন্ত্রী পার্টির প্রার্থী দলটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী জাতীয় মৎস্যজীবী পার্টির সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তাইন বিল্লাহ।

গত ৩ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র বাছাইকালে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ এই দুই প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন। একমাত্র প্রার্থী আওয়ামী লীগ মনোনীত ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি’র মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়।

মনোনয়ন পত্র বাতিল ঘোষিত দুই প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ মনোনয়ন পত্রে নিজেকে ‘স্বশিক্ষিত’ উল্লেখ করেছেন। কিন্তু তাঁর জাতীয় পরিচয়পত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে ‘স্নাতক’ উল্লেখ করা রয়েছে জানিয়ে শিক্ষাগত যোগ্যতার গড়মিলের কারণে মনোনয়ন পত্রটি বাতিল করেন রিটার্নিং অফিসার।

অন্যদিকে গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন হলফনামায় ‘স্বাক্ষর’ করেননি। এই কারণে তাঁর মনোনয়ন পত্রটি বাতিল করেন রিটার্নিং অফিসার।

এ সংক্রান্ত সংবাদ: যেসব কারণে কিশোরগঞ্জ-১ আসনের পুনর্নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হলো


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর