কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে ৯ ফেব্রুয়ারির ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নে সভা

 মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, হোসেনপুর | ৬ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, ৪:৩৮ | হোসেনপুর 


আগামী ৯ ফেব্রুয়ারি (শনিবার) অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় ভিটামিন ‘এ’  প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের জন্য হোসেনপুরে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হযেছে। ভিটামিন“এ”খাওয়ান, শিশুমৃত্যুরঝুঁকি কমান এ শ্লোগানকে সামনে রেখে বুধবার (৬ ফেব্রুয়ারি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমল কুমার ঘোষ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাছিরুজ্জামান এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাদিকুর রহমান, হোসেনপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. খুরশেদ আলম প্রমুখ।

স্বাস্থ্য পরিদর্শক মো. জামাল উদ্দিনের সঞ্চালনায় সভায় বক্তারা জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাছিরুজ্জামান তাঁর বক্তব্যে জানান, সরকার প্রতি বছর ৬ মাস পর পর ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচি সারা দেশে এক যোগে জাতীয়ভাবে পালন করে। এই কর্মসূচির অংশ হিসেবে বিগত ১৯ জানুয়ারির স্থগিতকৃত কর্মসূচি আগামী ৯ ফেব্রুয়ারি শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত হোসেনপুর উপজেলার ১৪৪টি কেন্দ্রে ৩০ হাজার ৮১৯ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর