কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত


 রাজন সরকার, স্টাফ রিপোর্টার, পাকুন্দিয়া | ৯ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার, ৫:০৫ | পাকুন্দিয়া  


‘ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান’ এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় পাকুন্দিয়া উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার (৯ ফ্রেব্রুয়ারি) সকাল ৮টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোকলেছুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জমির মো. হাসিবুল সাত্তার, ডা. শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জমির মো. হাসিবুল সাত্তার জানান, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে উপজেলার ২৫৯টি পয়েন্টে ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্দেশ্য ৬-৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন ‘এ’ -এর অভাবজনিত রাতকানা রোগের প্রাদুর্ভাব এক শতাংশের নীচে কমিয়ে আনা এবং শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করা।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর