কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আবারও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমপি তৌফিক


 বিশেষ প্রতিনিধি | ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ১:১১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের টানা তিন বারের নির্বাচিত সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক দ্বিতীয় বারের মতো সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। রোববার (১০ ফেব্রুয়ারি) বিকালে স্পিকার শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী লিটন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির নাম প্রস্তাব করলে কন্ঠভোটে প্রস্তাবটি পাস হয়।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন।

কমিটির সদস্যরা হলেন- মন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, হাসিবুর রহমান স্বপন, অ্যাডভোকেট আবু জাহির, রেজওয়ান আহাম্মদ তৌফিক, ছলিমউদ্দিন তরফদার, শেখ সালাহউদ্দিন ও সৈয়দ আবু হোসেন বাবলা।

রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি দশম জাতীয় সংসদেও অত্যন্ত সুনামের সঙ্গে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

হাওর অধ্যুষিত কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের টানা তিন বারের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক ১৯৬৯ সালের ২৭ অক্টোবর জন্মগ্রহণ করেন।

ইতিহাস গড়ে টানা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়া রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর যোগ্য উত্তরসূরী হিসেবে বেড়ে উঠা রেজওয়ান আহাম্মদ তৌফিক ২০১৩ সালের ৩রা জুলাই অনুষ্ঠিত উপনির্বাচনে বিজয়ী হয়ে সংসদে হাওরের প্রতিনিধিত্ব করা শুরু করেন। ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এবারের নির্বাচনের মাধ্যমে হ্যাট্রিক বিজয় লাভ করেন তিনি।

মূলত বাবার আদর্শ বুকে ধারণ করে রেজওয়ান আহাম্মদ তৌফিকের রাজনৈতিক যাত্রা শুরু হয়। ২০০৮ সালের সংসদ নির্বাচনের পর বাবার পক্ষে এলাকায় কাজ করে আলোচনায় আসেন তিনি। পরবর্তিতে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর রেজওয়ান আহাম্মদ তৌফিক তাঁর মার্জিত ব্যবহার ও সদালাপি আচরণ দিয়ে ক্রমেই জিতে নেন হাওরবাসীর হৃদয়।

হাওরের মানুষ আর প্রকৃতিকে ভালবেসে নিরন্তর ছুটে চলা রেজওয়ান আহাম্মদ তৌফিক নানা জনহিতকর কর্মকাণ্ডের মাধ্যমে সহজেই ঠাঁই করে নিয়েছেন হাওরের মানুষের মনের মণিকোঠায়। ফলে এবারের নির্বাচনেও তরুণ এই রাজনীতিবিদই হয়ে ওঠেন হাওরবাসীর আস্থার ঠিকানা।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর