কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে মোটরযান আইন ও বিধি বিষয়ে সেমিনার, বিনামূল্যে চালকদের চোখ ও কানের চিকিৎসা সেবা


 স্টাফ রিপোর্টার | ১৪ ফেব্রুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ১২:৩৯ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে মোটরযান আইন ও বিধি বিষয়ে সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সরওয়ার মুর্শেদ চৌধুরী।

কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহদী হাসান এর সভাপতিত্বে সেমিনারে বেসরকারি সংস্থা নারী উদ্যোগ কেন্দ্র (নউক) এর নির্বাহী পরিচালক মাশহুদা খাতুন শেফালী, সদর উপজেলার মহিলা ভাইসচেয়ারম্যান কামরুন্নাহার লুনা, বিআরটিএ’র সহকারি পরিচালক প্রকৌশলী শফিকুল আলম সরকার, ট্রাফিক পুলিশের পরিদর্শক মো. আব্দুল করিম প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে সেমিনারে অংশগ্রহণকারী তিন শতাধিক মোটরযান চালককে বিনা খরচে চোখ ও কানের চিকিৎসা সেবা দেয়া হয়েছে। উদ্ভাবনী ধারণা থেকে কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহদী হাসান চালকদের বিশেষ এই চিকিৎসা সেবা দেয়ার উদ্যোগ গ্রহণ করেন।

কিশোরগঞ্জ চক্ষু হাসপাতালের চিকিৎসকগণ সকাল থেকে দুপুর পর্যন্ত চালকদের চোখের চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন।

এ প্রসঙ্গে কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহদী হাসান জানান, পেশাদার মোটরযান চালকদের চোখ-কান খোলা রেখে মোটরযান চালাতে হয়। সেক্ষেত্রে স্বচ্ছ দৃষ্টিশক্তি ও শ্রবণশক্তি খুবই জরুরী। অনেক ক্ষেত্রেই সচেতনতার অভাবে চালকেরা চোখ এবং কানের যথাযথ পরিচর্যা নেন না। তারা এ ব্যাপারে একটু সচেতন ও যত্নবান হলে নিজেদের সুস্থতার পাশাপাশি দুর্ঘটনা এড়াতেও ভূমিকা রাখতে সমর্থ হবেন। এসব দিক চিন্তা করে সেমিনারে অংশ নেওয়া লাইসেন্সধারী চালকদের বিনামূল্যে চোখ ও কানের চিকিৎসা সেবা দেয়ার উদ্যোগ নেয়া হয়




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর