কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে হিফজুল কুরআন প্রতিযোগিতা, প্রথম হয়ে উমরা জিতলেন আব্দুল্লাহ যিদনি


 স্টাফ রিপোর্টার | ১৪ ফেব্রুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ১:০১ | ইসলাম 


সবাই যখন পহেলা ফাল্গুনে মাতোয়ারা আর এমন সময়ে পহেলা ফাল্গুনের সকাল থেকে রাত পর্যন্ত কিশোরগঞ্জে কুরআনের আলো সর্বত্র ছড়িয়ে দিতে প্রতি বছরের ন্যায় এবারো হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে এবং তানযিমুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বৃহত্তর মোমেনশাহী অঞ্চল)-এর আয়োজনে অনুষ্ঠিত হলো হিফজুল কুরআন প্রতিযোগিতা।

এই প্রতিযোগিতায় কিশোরগঞ্জ জেলার বিভিন্ন মাদরাসার হাফেজে কোরআন ছাত্ররা তেলাওয়াতের প্রতিযোগিতায় অংশ নেন। বুধবার (১৩ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জের প্রাণকেন্দ্রে অবস্থিত আল জামিয়াতুল ইমদাদিয়ায় সকাল ৮টা থেকে শুরু হয়ে রাত পর্যন্ত চলে এই প্রতিযোগিতা অনুষ্ঠান।

প্রতিযোগিতায় ৩০ পারা গ্রুপে প্রথম স্থান অর্জন করে পবিত্র উমরা নিজের করে নেন কিশোরগঞ্জ আদর্শ নূরানী হাফিজিয়া মাদরাসার ছাত্র আব্দুল্লাহ যিদনি।

প্রতিযোগিতায় যথাক্রমে ৫ পারা, ১০ পারা, ২০ পারা এবং ৩০ পারা গ্রুপে ৯শ’ ৯৫ জন প্রতিযোগীর অংশগ্রহণে ঢাকা থেকে আগত হুফফাজুল কুরআন ফাউন্ডেশন এর বিচারকদের বিচার কার্যের মাধ্যমে সম্পন্ন হয়।

এতে ৩০ পারা গ্রুপের প্রথম স্থান অর্জনকারীক পুরস্কার হিসেবে পবিত্র উমরার সুযোগসহ অন্যান্য প্রত্যেক গ্রুপের প্রথম ১৫ জন করে ৬০ জন বিজয়ীদেরকে কয়েক ল টাকার পুরস্কার দেয়া হয় এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বাকিদেরকে সান্তনা পুরস্কার হিসেবে একটি করে সুদৃশ্য মগ প্রদান করা হয়।

প্রতিযোগিতা অনুষ্ঠানে হুফ্ফাজুল কোরআন ফাউন্ডেশনের কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মাও. সুয়াইব বিন রউফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন, আল-জামিয়াতুল ইমদাদিয়া মাদ্রাসার মহা পরিচালক, ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব এবং কিশোরগঞ্জ ইমাম উলামা পরিষদের সভাপতি হাফেজ হযরত মাওলানা আল্লামা আজহার আলী আনোয়ার শাহ্।

এসময় হুফ্ফাজুল কোরআন ফাউন্ডেশনের ঢাকা ও ময়মনসিংহ বিভাগের প্রতিনিধিগণ, ওলামায়ে কেরামগণসহ কিশোরগঞ্জ জেলার ১৩ উপজেলার হাফেজগণ উপস্থিত ছিলেন।

রাতে ঐতিহাসিক শহীদী মসজিদ চত্ত্বরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও দোয়ার মাধ্যমে এই হিফজুল কুরআন প্রতিযোগিতার সমাপ্তি হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর