কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অনুপম মিলনমেলা, গাইলেন সংবর্ধিত অতিথি এমপি তৌফিকও

 বিশেষ প্রতিনিধি | ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, ১০:১০ | রকমারি 


দিনটি আনন্দ-উচ্ছ্বাসের। নির্মল বন্ধুতার। ফেসবুক যাদের গেঁথেছে একসূত্রে। তাঁরা মিলেছেন মিলনমেলায়। হৈ-হুল্লোড়, আনন্দ-আড্ডা আর উচ্ছ্বলতার মধ্যে কাটিয়েছেন মধুর সময়। ফাগুনের তৃতীয় দিনটিতে যেন আনন্দের ফল্গুধারা বইছিল কিশোরগঞ্জ শহরতলীর নেহাল গ্রিন পার্কে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অমর গান ‘তোরা সব জয়ধ্বনি কর’ আর বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আহা কী আনন্দ আকাশে বাতাসে’ গানের কলিও সার্থকতা পেয়েছিল সমভাবে। উপলক্ষ জনপ্রিয় ফেসবুক গ্রুপ Evergreen Kishoreganj এর বসন্ত উৎসব ও সংবর্ধনা অনুষ্ঠান।

দিনব্যাপী এই অনুষ্ঠানে ফেসবুক গ্রুপ Evergreen Kishoreganj এর কর্মকর্তা ও সদস্যরা সপরিবারে অংশ নেন। অতিথি হিসেবে মিলনমেলায় অংশ নিয়েছেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা, শহরের বিশিষ্ট জনরাও।

মিলনমেলার সব বন্ধুদের পরনেই ছিল বাসন্তী রংয়ের ছোঁয়ায় রাঙানো টি-শার্ট। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় নেহাল গ্রীন পার্কের দ্বার খোলার পর একে একে আসতে থাকেন বসন্ত উৎসব ও সংবর্ধনা অনুষ্ঠানের জন্য নিবন্ধনকৃত বন্ধুরা। নিজেদের মধ্যে পরিচয় পর্ব শেষে তারা অংশ নেন উন্মুক্ত ক্রীড়া প্রতিযোগিতায়।

দুপুরের দিকে আসেন আয়োজনের প্রধান ও সংবর্ধিত অতিথি, সম্মানিত অতিথি আর আমন্ত্রিত অতিথিগণ। দুপুরের খাবার সেরে শুরু হয় আনুষ্ঠানিক সংবর্ধনা ও আলোচনা পর্ব।

সংবর্ধনা ও আলোচনা পর্বের শুরুতেই প্রধান ও সংবর্ধিত অতিথি কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক কে বরণ করে নেয়া হয় ফুলেল ভালোবাসায়। এরপর একে একে সম্মানিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

প্রধান ও সংবর্ধিত অতিথি কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক এর দু’পাশে বসে মঞ্চকে আলোকিত করেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার পদে পদোন্নতি পাওয়া অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) নাজমুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক ও পিপি অ্যাডভোকেট শাহ আজিজুল হক, কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বায়ক লেলিন রায়হান শুভ্র শাহীন, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. সাঈদুজ্জামান, সিনিয়র সাংবাদিক নূর মোহাম্মদ, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. হোসনা বেগম, নারীনেত্রী বিলকিস বেগম ও ফিজিওথেরাপিস্ট মো. সেলিম জাবেদ।

ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়ার পর প্রধান ও সংবর্ধিত অতিথি রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপিকে তুলে দেয়া হয় সম্মাননা স্মারক। এছাড়া সম্মানিত অতিথি প্রত্যেকের হাতে তুলে দেয়া হয় শুভেচ্ছা স্মারক।

আলোচনা পর্বের শুরুতেই স্বাগত বক্তৃতা করেন অনুষ্ঠানের সভাপতি Evergreen Kishoreganj গ্রুপ এর চিফ এডমিন মো. জহিরুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন গ্রুপের এডমিন আশরাফুল ইসলাম।

আলোচনা পর্বের মাঝেই প্রধান ও সংবর্ধিত অতিথি রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপিকে নিবেদন করে পাঠ করা হয় কবিতা, গাওয়া হয় গান। আলোচনা পর্ব শেষে গ্রুপের এডমিন ও মডারেটরদের হাতে শুভেচ্ছা স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেন প্রধান ও সংবর্ধিত অতিথি এবং সম্মানিত অতিথিগণ।

পরে শুরু হয় দিনের সবচেয়ে আকর্ষণীয় পর্ব র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্র এর মাধ্যমে মোট বিশ জন বিজয়ীর হাতে তুলে দেয়া আকর্ষণীয় পুরস্কার। এরপরই শুরু হয় ফটোসেশন পর্ব। প্রধান ও সংবর্ধিত অতিথি এবং সম্মানিত অতিথিদের সাথে নিয়ে সেলফি আর ফটোসেশনে ব্যস্ত হয়ে পড়েন গ্রুপ বন্ধুরা।

সবশেষে সন্ধ্যায় শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। সাংস্কৃতিক সন্ধ্যায় বিশিষ্ট শিল্পীরা ছাড়াও প্রধান ও সংবর্ধিত অতিথি রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি গান গেয়ে সবাইকে বিমোহিত করেন।

সবমিলিয়ে Evergreen Kishoreganj গ্রুপ এর বন্ধুদের জন্য শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দিনটি ছিলো একেবারেই অন্যরকম। দিনভর নেহাল পার্কের সুবিশাল চত্বরে ছিল আনন্দ আর উচ্ছ্বাস। গ্রুপ বন্ধুদের পদচারণা, হাসি-আড্ডা আর উল্লাসের ঢেউ ছড়িয়ে পড়ে সবখানে। এই আনন্দের রেশ নিয়েই রাত ৯টার পর ভাঙে মিলন মেলা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর