কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার’ পেলেন কবি আমিনুল ইসলাম সেলিম


 স্টাফ রিপোর্টার | ১৮ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ৮:১০ | সাহিত্য 


কবিতাগ্রন্থ ‘গৃহপালিত দুঃখ’- এর জন্য সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার ২০১৮ পেলেন কবি আমিনুল ইসলাম সেলিম। দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয়ে লেখালেখি করলেও এটিই তার একমাত্র কাব্য, যা ২০১৫ সালের বইমেলায় বিভাস প্রকাশন থেকে বের হয়েছিলো। ইতোমধ্যে গ্রন্থটি পাঠকমহলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে।

গ্রন্থটি নিয়ে বিশিষ্ট অনুবাদক ও সাহিত্য সমালোচক আবুল কাইয়ুম, কবি-সম্পাদক-প্রকাশক আনোয়ার কামাল ও কবি মাহফুজ সজল সহ অনেকে রুচিঋদ্ধ আলোচনা করেছেন। এটি ছাড়া লেখকের আরও ৩টি বই প্রকাশিত হয়েছে।

ঢাকার স্বনামখ্যাত কবিতা ক্যাফেতে গত ১৫ ফেব্রুয়ারি, শুক্রবার বিকেলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে পুরস্কারের ক্রেস্ট ও সনদপত্র তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে বাংলা একাডেমির মহাপরিচালক ও কবি হাবীবুল্লাহ সিরাজী, কবি আসলাম সানী, কবি সৈয়দ আল ফারুক, কবি ও সাংবাদিক আলমগীর রেজা চৌধুরী, কবি ও ছড়াকার হাসনাত আমজাদ, সাহিত্য দিগন্ত পত্রিকার সম্পাদক ও কবি জায়েদ হোসাইন লাকী, প্রধান সম্পাদক ফরিদুজ্জামানসহ শতাধিক কবি-সাহিত্যিক উপস্থিত ছিলেন।

সাহিত্যের বিভিন্ন শাখায় অবদান রাখার জন্য আরও যারা ‘সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার ২০১৮’ পেলেন, তারা হলেন- চন্দ্রশিলা ছন্দা, সুশান্ত হালদার, হাবিবা বেগম ও মাসুমা টফি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর