কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শেষ দিনে বৃষ্টিতে কিশোরগঞ্জের বই মেলা পণ্ড, সময় বাড়ানোর দাবি

 স্টাফ রিপোর্টার | ২৭ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, ৯:০১ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জের ৭দিনের বই মেলায় শেষের দিনই মূলত বেচা-বিক্রি হয় বেশি।  কিন্তু সেই শেষের দিনের বিকিকিনিই পণ্ড করে দিল বৃষ্টি। বুধবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরের পর থেকে মষুলধারে বৃষ্টি হওয়ায় একদমই জমেনি জেলা প্রশাসন আয়োজিত শহরের পুরাতন স্টেডিয়ামের অমর একুশে বই মেলা। কোনো স্টলে বিক্রি দূরের কথা  বৃষ্টির কারণে কার্টন থেকে তারা বই বের করারই সুযোগ পাননি। বৃষ্টি শুরু হওয়ার আগে কিছু ক্রেতা মেলা প্রাঙ্গণে প্রবেশ করলেও পরে বৃষ্টিতে ভিজে জবুতবু হয়ে তাদের বাড়ি ফিরতে হয়েছে।

বিকেলে স্টল মালিকদের বৃষ্টির ঝাপটা থেকে তাদের  বইগুলো রক্ষা করতে কার্টনে রাখা বই পলিথিন দিয়ে ঘিরে রাখতে দেখা গেছে। স্টলের সামনে ছিল পানি। মেলা প্রাঙ্গণের বেশিরভাগ স্থানেই ছিল কাদা। এর পরেও স্টল মালিকেরা বিক্রির আশায় সন্ধ্যা পর্যন্ত অপেক্ষায় ছিলেন।

সন্ধ্যার পর প্রশাসনের পক্ষ থেকে মেলার অনুষ্ঠানের মাইকে  সপ্তাহব্যাপীর এই মেলার সমাপ্তি ঘোষণা করে বৃহস্পতিবার সকালের মধ্যেই যার যার স্টলের বই ও মাল-পত্র সরিয়ে নেয়ার আহ্বান করা হয়।

এদিকে বৃষ্টির কারণে শেষ দিন বিক্রি না হওয়ায় মেলার সময় বৃহস্পতিবার পর্যন্ত বাড়ানোর দাবি করেছেন স্টল মালিকেরা।

মেলায় স্টল নেয়া ঢাকার প্রকাশনা প্রতিষ্ঠান ‘কালো’র স্বত্ত্বাধিকারী মো: আল আমিন বলেন, কিশোরগঞ্জের বই মেলায় শেষ দিনই মূলত বিক্রি হয় বেশি। বৃষ্টিতে শেষ দিনটা পণ্ড হয়ে গেল। সে বিবেচনায়  মেলার সময় একটা দিন বাড়ানো উচিৎ।

মেলায় অংশ নেয়া কিশোরগঞ্জের অন্যতম পুস্তক বিক্রয় প্রতিষ্ঠান কিশোর বুক হাউস এর বিক্রয় প্রতিনিধি সাকিব আল হাসান কিশোরগঞ্জ নিউজকে বলেন, বৃষ্টির কারণে আজ এক টাকারও বিক্রি হয় নাই।  অথচ প্রতি বছর শেষ দিনের বিক্রির আশায় থাকি আমরা। মেলার সময় একটা দিন (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত বাড়িয়ে দিলে আমাদের উপকার হতো।

বুকস কর্ণার এর স্বত্ত্বাধিকারী মাহবুবুল হক সাইদ বলেন, কিশোরগঞ্জের মেলায় শেষ দিনই মূলত ভিড়টা থাকে বেশি। শেষ দিনে বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে মেলা। মেলার সময় যেন  বাড়ানো হয় জেলা প্রশাসনের কাছে এটাই আমাদের দাবি।

অনেক লেখক-কবিও এ দাবির সঙ্গে সহমত প্রকাশ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর