কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে বন্দুকযুদ্ধে মনি হত্যা মামলার আসামি গুলিবিদ্ধ, অস্ত্র-গুলি উদ্ধার

 স্টাফ রিপোর্টার | ১ মার্চ ২০১৯, শুক্রবার, ৮:১৫ | অপরাধ 


কিশোরগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধের ঘটনায় আলোচিত যুবলীগ নেতা ও ব্যবসায়ী একেএম ইউসুফ মনি (৪২) হত্যা মামলার অন্যতম আসামি রকিব ওরফে রাকিব (২৬) পায়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। এছাড়া বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থলে পড়ে থাকা রকিবের কাছ থেকে একটি রিভলবার, দুই রাউন্ড গুলি, একটি চাপাতি ও দু’টি চায়নিজ কুড়াল উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত সোয়া দুইটার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের জালুয়াপাড়া এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধে মাহবুব (৪৫) নামে পুলিশের এক কনস্টেবল সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছেন বলেও জানিয়েছে পুলিশ। তাকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে আহত হওয়া রকিব ওরফে রাকিবকে রাতেই আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে সেখানে সে পুলিশ হেফাজতে চিকিৎসাধীন রয়েছে। রকিব ওরফে রাকিব কিশোরগঞ্জ শহরের হারুয়া মানিক ফকিরের গলির আবু তাহের ওরফে মাইক তাহেরের ছেলে। সে যুবলীগ নেতা ও ব্যবসায়ী একেএম ইউসুফ মনি (৪২) হত্যা মামলার এজাহারনামীয় চার নম্বর আসামি।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক জানান, যুবলীগ নেতা ও ব্যবসায়ী একেএম ইউসুফ মনিকে হত্যা এবং তার ছোট ভাই কিশোরগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর একেএম ইয়াকুব সুমন (৩৬) কে আহত করার ঘটনায় জড়িত কয়েক সন্ত্রাসী কিশোরগঞ্জ সদরের জালুয়াপাড়া এলাকার একটি ভাঙ্গারি দোকানে জড়ো হচ্ছে, এই খবরের ভিত্তিতে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত দুইটার কিছু পরে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে। এ সময় ভাঙ্গারি দোকানটিতে জড়ো হওয়া সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে।

পুলিশ ও সন্ত্রাসীদের গুলি বিনিময়ের এক পর্যায়ে কনস্টেবল মাহবুবের হাতে গুলি লাগলে ঘটনাস্থলে থাকা একটি মাইক্রোবাসে করে বেশ কয়েকজন সন্ত্রাসী পালিয়ে যায়। এ সময় পুলিশ ভাঙ্গারি দোকানটির কাছে যুবলীগ নেতা ও ব্যবসায়ী একেএম ইউসুফ মনি হত্যা মামলার অন্যতম আসামি রকিব ওরফে রাকিবকে ডান পায়ে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে।

রকিবের কাছে থাকা দুই রাউন্ড গুলিভর্তি একটি রিভলবার, একটি চাপাতি ও দু’টি চায়নিজ কুড়াল জব্দ করে কনস্টেবল মাহবুব ও রকিবকে চিকিৎসার জন্য কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রকিবের অবস্থার অবনতি হলে তাকে রাতেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়। বর্তমানে সে সেখানেই পুলিশ হেফাজতে চিকিৎসাধীন রয়েছে।

ওসি মো. আবুবকর সিদ্দিক আরো জানান, এই ঘটনায় সন্ত্রাসী রকিবের বিরুদ্ধে অস্ত্র আইনে এবং পুলিশকে আহত করার অভিযোগে পৃথক দু’টি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

কিশোরগঞ্জ জেলা শহরের প্রাণকেন্দ্র রথখলা ঈশা খাঁ রোডের আট শতাংশ জায়গার মালিকানা নিয়ে দ্বন্দ্বের জের ধরে গত ২৫শে জানুয়ারি রাত পৌনে ৯টার দিকে সেখানকার মাধবী প্লাজা এলাকায় শতাধিক অস্ত্রধারী সন্ত্রাসী কিশোরগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর ইয়াকুব সুমনের ওপর হামলা চালায়। খবর পেয়ে কাউন্সিলরের বড় ভাই যুবলীগের সক্রিয় কর্মী একেএম ইউসুফ মনি সেখানে গেলে তার উপরও চড়াও হয় সন্ত্রাসীরা।

এ সময় মনি আত্মরক্ষার জন্য দৌড়ে মাধবী প্লাজার তিন তলার সিঁড়ির ওপরে ওঠার চেষ্টা করলেও সন্ত্রাসীরা সিঁড়ির ওপরেই তার ওপর হামলে পড়ে। চাপাতি-রামদা দিয়ে নৃশংসভাবে কুপিয়ে তারা ক্ষতবিক্ষত করে মনিকে। পরে সেখানে মুমূর্ষু মনিকে ফেলে রেখে চলে যাওয়ার সময় মার্কেটটির সামনে রাখা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে তা-ব চালায় সন্ত্রাসীরা। এছাড়া মনি ও সুমনের আখড়াবাজারের বাসায় গিয়ে সেখানেও ভাঙচুর করে। অস্ত্রধারী সন্ত্রাসীদের অনেকের মুখোশ পড়া ছিল।

তারা চলে যাওয়ার পর স্থানীয়রা দুই ভাইকে উদ্ধার করে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে অবস্থার আরও অবনতি হওয়ায় তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর রাত ১১টা ১০মিনিটের দিকে কর্তব্যরত চিকিৎসক মনিকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত একেএম ইউসুফ মনি’র স্ত্রী মোছা. আবেদা আক্তার শিখা বাদী হয়ে গত ২৭শে জানুয়ারি কিশোরগঞ্জ সদর মডেল থানায় ১২ জনের নামোল্লেখ ও অজ্ঞাতনামা ৪০/৫০ জনকে আসামি করে মামলা করেন। ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে এখন পর্যন্ত ১৩ সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে দুইজন ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর