কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ব্রিটেনে আবারও বিজয় কেতন উড়ালেন কিশোরগঞ্জের সাজ্জাদ


 স্টাফ রিপোর্টার | ২ মার্চ ২০১৯, শনিবার, ৮:৪১ | প্রবাস 


গত বছর ঐতিহাসিক এক বিজয়ের মধ্য দিয়ে ব্রিটেনের লন্ডন সাউথ ব্যাংক ইউনিভার্সিটির লন্ডন সাউথ ব্যাংক স্টুডেন্টস ইউনিয়ন নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট (এডুকেশন) নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশী তরুণ সাজ্জাদ হোসেন। এবারও বিজয় কেতন উড়িয়ে টানা দ্বিতীয় বারের মতো লন্ডন সাউথ ব্যাংক স্টুডেন্টস ইউনিয়ন নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট (এডুকেশন) নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জের এই গর্বিত সন্তান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লন্ডন সাউথ ব্যাংক স্টুডেন্টস ইউনিয়ন হচ্ছে ইউনিয়নের মধ্যে গণতান্ত্রিক সিদ্ধান্ত গ্রহণের সর্বোচ্চ স্তর। প্রতি বছর নির্বাচনের মধ্য দিয়ে এর নেতৃত্ব নির্বাচন করা হয়। কমিটিতে চার জন পূর্ণকালীন কর্মকর্তা নির্বাচিত হন যারা বছরজুড়ে স্টুডেন্টস ইউনিয়নের নেতৃত্বে থেকে কাজ করেন। এই চারটি পদ হচ্ছে, প্রেসিডেন্ট এন্ড ইউনিভার্সিটি গভর্নর, ভাইস প্রেসিডেন্ট (এডুকেশন), ভাইস প্রেসিডেন্ট (ওয়েলফেয়ার এন্ড ইকুয়্যালিটিস) এবং ভাইস প্রেসিডেন্ট (একটিভিটিস এন্ড এমপ্লয়াবিলিটি)।

২০১৯-২০২০ মেয়াদের জন্য গত ৭ই জানুয়ারি নমিনেশনস ওপেন করা হয় এবং ৮ই ফেব্রুয়ারি নমিনেশনস ক্লোজ করা হয়। ২৬শে ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে ভোটিং ওপেন করা হয় যা চলে পহেলা মার্চ দুপুর ১টা পর্যন্ত। পহেলা মার্চ স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফলে টানা দ্বিতীয় বারের মতো ইউনিয়নের দ্বিতীয় সর্বোচ্চ পদ ভাইস প্রেসিডেন্ট (এডুকেশন) পদে পুনর্নির্বাচিত হন সাজ্জাদ হোসেন।

সাজ্জাদ হোসেন এর জন্ম কিশোরগঞ্জ জেলার প্রত্যন্ত হাওর জনপদ ইটনা উপজেলার জয়সিদ্ধি ইউনিয়নের করনশী গ্রামে। তার বাবার নাম শেখ তৌফিকুল আলম। চার ভাই ও চার বোনের মধ্যে সাজ্জাদ হোসেন ৭ম।

২০১১ সালে উচ্চ শিক্ষার লন্ডনে যান সাজ্জাদ। সেখানকার সিটি অব লন্ডন বিজনেস কলেজ থেকে তিনি ২০১৩ সালে হায়ার ন্যাশনাল ডিপ্লোমা অর্জন করেন। পরে ২০১৬ সালে লন্ডনের গ্লিনডর ইউনিভার্সিটি থেকে বিজনেস ম্যানেজমেন্ট এর উপর ব্যাচেলর ডিগ্রি নেন। গত বছরের মার্চে লন্ডন সাউথ ব্যাংক ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল বিজনেস এ তিনি মাস্টার্স সম্পন্ন করেছেন।

এ সংক্রান্ত পূর্ববর্তী সংবাদ: ব্রিটেনে ঐতিহাসিক জয় কুড়ালেন কিশোরগঞ্জের সাজ্জাদ




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর