কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জয়তু অপরাজিতা হাওর কন্যা


 শাহ আজিজুল হক | ৫ মার্চ ২০১৯, মঙ্গলবার, ৭:৩০ | মত-দ্বিমত 


নাচোল বিদ্রোহ মহিমান্বিত করেছিলো উপমহাদেশ খ্যাত নেত্রী ইলা মিত্রকে! আইয়ূবের সামরিক শাসন, উনসত্তরের গণঅভ্যূত্থান মতিয়া চৌধুরীকে দিয়েছিল অগ্নিকন্যা উপাধি!

হাওরাঞ্চলের শ্রেণী সংগ্রাম আসিয়া আলমকে খ্যাত করেছিল “হাওর কন্যা “! হাওর এলাকায় প্রথম মহিলা চেয়ারম্যান হিসেবে শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যানের গৌরব অর্জন করেছিলেন তিনি।

ইতোমধ্যে হাওরের নদ-নদীতে বয়ে গেছে বিপুল জলরাশি! মেঘে মেঘে বেড়েছে বেলা। পড়ন্ত বিকেলে সেই হাওর কন্যা তৃণমূল্যের সর্ব্বোচ্চ ভোট ও কেন্দ্রীয় মনোনয়ন নিয়ে মিঠামন উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন!

আমার সঙ্গে পারিবারিক সম্পর্কটি বহুমাত্রিক সুদীর্ঘকালীন! আজ রাতে মিঠামন উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযাদ্ধা হাওর কন্যার অনুজ অধ্যক্ষ আব্দুল হক নুরু, একই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমীর কুমার বৈষ্ণবসহ তিনি এলেন আমাদের ‘পান্থশালা’র চেম্বারে। আলাপচারিতা আর স্মৃতিচয়ন ও মতবিনিময় করতে গিয়ে কিছুক্ষণের জন্য আমরা হারিয়ে গেলাম ভাব ভাবনারাজির গহিন লীলায়িত ললিত লোভন ইতিহাসের উপখ্যানে!

হাওর কন্যা এবারও লড়বেন পুরুষ প্রার্থীর বিরুদ্ধে। লাবণ্য লালীমার জরিদার পোশাক ছিঁড়ে তিন দশক আগে তিনি বেরিয়ে এসেছিলেন হাওরের দুর্গম জনপদে! জয়তু অপরাজিতা হাওর কন্যা! আমার ভাউজ ( ভাজনেষু) আসিয়া আলম! মহামান্য রাষ্ট্রপতির কনিষ্ঠ ভগ্নি!




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর