কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বুধবার কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন

 স্টাফ রিপোর্টার | ৫ মার্চ ২০১৯, মঙ্গলবার, ৮:১৪ | কিশোরগঞ্জ সদর 


বুধবার (৬ মার্চ) কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতি ভবনে নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। এই নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৫৩৮জন।

নির্বাচনে ১৪টি পদের মধ্যে অডিটর এবং লাইব্রেরি সম্পাদক পদে একক প্রার্থী হওয়ায় এই দু’টি পদ ছাড়া বাকি ১২টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনের সব ক’টি পদেই প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সমমনা আইনজীবীদের প্যানেল। একটি সহ-সভাপতি ছাড়া ১১টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপি সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট প্যানেল। এছাড়া সভাপতি পদে স্বতন্ত্র হিসেবে লড়ছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মিয়া মোহাম্মদ ফেরদৌস।

আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সমমনা আইনজীবীদের প্যানেলের হয়ে সভাপতি পদে অ্যাডভোকেট তারেক উদ্দিন আহমেদ আবাদ ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক মো. সহিদুল আলম সহিদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে বিএনপি সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট প্যানেলের হয়ে সভাপতি পদে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জালাল মোহাম্মদ গাউস ও সাধারণ সম্পাদক পদে এএম সাজ্জাদুল হক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট নাসির উদ্দীন ফারুকী। নির্বাচনকে ঘিরে আইনজীবীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর