কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে শনিবার উদ্বোধন হচ্ছে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলা


 স্টাফ রিপোর্টার | ৭ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, ৪:৩৭ | অর্থ-বাণিজ্য 


কিশোরগঞ্জে আগামী ৯ থেকে ১৫ই মার্চ সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা অনুষ্ঠিত হবে। শহরের পুরাতন স্টেডিয়ামে এসএমই ফাউন্ডেশন আয়োজিত এই এই মেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের ৫০টি স্টল থাকবে। ৯ই মার্চ (শনিবার) সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে আনুষ্ঠানিকভাবে এসএমই পণ্য মেলা উদ্বোধন করা হবে।

বৃহস্পতিবার (৭ই মার্চ) সকালে কিশোরগঞ্জ কালেক্টরেট সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান।

এতে এসএমই পণ্য মেলা আয়োজনের উদ্দেশ্য, মেলার স্টল এবং কর্মসূচির উপর লিখিত বক্তব্য উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল।

তরফদার মো. আক্তার জামীল জানান, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং বাজার সম্প্রসারণর লক্ষ্যে এসএমই পণ্য মেলার আয়োজন করা হচ্ছে। এই মেলার মাধ্যমে এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ ও সেতুবন্ধন তৈরি, এসএমই উদ্যোক্তা এবং ভোক্তাদের মাঝে পারস্পরিক সংযোগ স্থাপন এবং পণ্য উৎপাদন ও সেবার সৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণ করা সম্ভব হবে বলেও তিনি জানান।

মেলার উদ্বোধনী দিনে এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম এবং সমাপনী দিনে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

জেলা প্রশাসন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক), জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব), চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও ব্যবসায়ী প্রতিনিধিসহ সকল স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করে তাদের সহযোগিতায় এসএমই ফাউন্ডেশন আয়োজিত এই মেলায় প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সহকারী কমিশনার আকলিমা আক্তার, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি শেখ ফরিদ আহমেদ প্রমুখ ছাড়াও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর