কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


৫ম ‘মাজহারুন-নূর’ সম্মাননা পাচ্ছেন ডা. নৌশাদ-ডা. সুফিয়া


 স্টাফ রিপোর্টার | ৯ মার্চ ২০১৯, শনিবার, ৬:০৬ | বিশেষ সংবাদ 


৫ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৯ প্রদান করা হবে ‘স্বাস্থ্যসেবা ও উচ্চশিক্ষা বিস্তারের পথিকৃৎ’ প্রফেসর ডা. আ. ন. ম নৌশাদ খান-ডা. সুফিয়া খাতুনকে। বরিষ্ঠ চিকিৎসক, ভাষাসংগ্রামী ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. এএ মাজহারুল হক এবং সমাজসেবী নূরজাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন ২০১৫ সাল থেকে কিশোরগঞ্জের সমাজ, সংস্কৃতি, শিক্ষা, সাহিত্য ক্ষেত্রে কৃতি-বরেণ্য ব্যক্তিদের এই সম্মাননা প্রদান করছে।

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ লেকচার গ্যালারিতে সম্মাননা বক্তৃতা ও সম্বর্ধনা প্রদানের মাধ্যমে ৫ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৯ অনুিষ্ঠত হবে।

৫ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৯ প্রদান উপলক্ষ্যে সম্মাননা প্রাপ্ত ব্যক্তিত্বদ্বয়ের জীবন ও কর্ম নিয়ে সম্মাননা বক্তৃতা প্রদান করবেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মাহফুজ পারভেজ। সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতির জেষ্ঠ্যপুত্র, সাংসদ প্রকৌশলী রেজওয়ান আহাম্মেদ তৌফিক।

উল্লেখ্য ইতিপূর্বে ১ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৫ (আলোর পথের যাত্রী: সাহিত্যিক-শিক্ষাবিদ প্রাণেশকুমার চৌধুরী), ২য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৬ (দীপ্তিমান শিক্ষকদম্পতি: অধ্যক্ষ মুহঃ নূরুল ইসলাম/খালেদা ইসলাম বড়আপা), ৩য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৭ (প্রজ্ঞার দ্যুতি ও আভিজাত্যের প্রতীক: প্রফেসর রফিকুর রহমান চৌধুরী) এবং ৪র্থ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৮ (ঋদ্ধ মননের প্রাগ্রসর ভূমিপুত্র শতবর্ষী ব্যক্তিত্ব: শাহ মাহতাব আলী) অনুষ্ঠিত হয়েছে।

৫ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৯ প্রাপ্ত ‘স্বাস্থ্যসেবা ও উচ্চশিক্ষা বিস্তারের পথিকৃৎ: প্রফেসর ডা. আ. ন. ম নৌশাদ খান-ডা. সুফিয়া খাতুন’ কিশোরগঞ্জের উজ্জ্বল ব্যক্তিত্ব। প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ, ঈসা খা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, স্কুল, কলেজ, ম্যটারনিটি প্রতিষ্ঠার মাধ্যমে সম্মাননা প্রাপ্তগণ কিশোরগঞ্জের স্বাস্থ্য, শিক্ষা ও কর্মসংস্থানে উল্লেখযোগ্য অবদান রেখেছেন। তাদের কর্ম ও কীর্তির স্বীকৃতি স্বরূপ মাজহারুন-নূর ফাউন্ডেশন এই চিকিৎসক দম্পতিকে সম্মাননায় ভূষিত করছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর