কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ সদরে মার্কা প্রচারে ব্যস্ত প্রার্থীরা

 স্টাফ রিপোর্টার | ৯ মার্চ ২০১৯, শনিবার, ৭:২১ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচন তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত হবে। শুক্রবার (৮ মার্চ) নির্বাচনের প্রতীক বরাদ্দের পর থেকেই বদলে গেছে জেলা সদরের এই উপজেলার রাজনীতির মাঠচিত্র। নির্বাচনকে কেন্দ্র থেকে সরগরম হয়ে ওঠেছে প্রত্যন্ত জনপদ থেকে শুরু করে ব্যস্ত শহরের অলিগলি।

এরই মধ্যে প্রার্থীদের কেন্দ্র করে কর্মী ও সমর্থকদের দৌঁড়ঝাপ শুরু হয়ে গেছে। ভোটারদের সঙ্গে খোঁজা হচ্ছে আত্মীয়তার যোগসূত্র। উপজেলার ও পৌর এলাকার হাট-বাজার, পথ-ঘাটে ভোটারদের মাঝেও হিসাব-নিকাশ চলছে। প্রার্থীরাও সাধারণ ভোটারের মন জয়ের চেষ্টা করছেন। আনুষ্ঠানিক প্রচারণার ছাড়পত্র পাওয়ায় মার্কা প্রচারে ব্যস্ত হয়ে পড়েছেন তারা।

কিশোরগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে সাত প্রার্থী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় মোট ভোটার ২ লাখ ৯৪ হাজার ৯৯০ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৮ হাজার ৩৬৩ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৪৬ হাজার ৬২৭ জন।

এই উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থী নির্বাচনে লড়ছেন। তারা হলেন, আওয়ামী লীগ প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজন (নৌকা), এনপিপি প্রার্থী মো. সুমন মিয়া (আম), আওয়ামী লীগের বিদ্রোহী সদর উপজেলার বর্তমান ভাইসচেয়ারম্যান মামুন আল মাসুদ খান (কাপ-পিরিচ) এবং দুই স্বতন্ত্র প্রার্থী সদর উপজেলার বর্তমান মহিলা ভাইসচেয়ারম্যান কামরুন নাহার লুনা (দোয়াত-কলম) ও বিএনপি চেয়ারপার্সনের তথ্য ও গবেষণা সেলের সাবেক কর্মকর্তা সালাহ উদ্দিন আহমেদ সেলু (আনারস)।

কিশোরগঞ্জ সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে সাত প্রার্থী হলেন, আব্দুল জলিল (বৈদ্যুতিক বাল্ব), পল্লব কর (টিয়া পাখি), মাহাবুবুর রশীদ (মাইক), মো. আব্দুর রেজ্জাক (চশমা), মো. আব্দুস সাত্তার (তালা), শাহজাহান কবীর (টিউবওয়েল) এবং সৈয়দ তৌহিদ (উড়োজাহাজ)।

কিশোরগঞ্জ সদর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী হলেন, তাছলিমা সুইটি (ফুটবল), তাহমিনা আক্তার নাজমা (কলস) ও মোছা. মাছুমা আক্তার (হাঁস)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর