কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মামলায় জিতে পৌনে তিন বছর পর চেয়ারম্যান হিসেবে শপথ নিলেন বাদল


 স্টাফ রিপোর্টার | ১১ মার্চ ২০১৯, সোমবার, ৮:০৯ | অষ্টগ্রাম 


নির্বাচনের পৌনে তিন বছর পর মামলায় জিতে অবশেষে ইউপি চেয়ারম্যান হিসেবে শপথ নিলেন মো. ফজলুল করিম বাদল। অষ্টগ্রাম উপজেলার আদমপুর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে তিনি সোমবার শপথ নিয়েছেন। বিকালে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী তাকে শপথ বাক্য পাঠ করান।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ২৮শে মে আদমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ১০টি কেন্দ্রের মধ্যে ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো. ফজলুল করিম বাদল এবং আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী আবদুল মন্নাফ ৯টি কেন্দ্রে ৫২৮০ করে ভোট পান।

বাকি ৫০নং আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী স্বতন্ত্র প্রার্থী পান ৬৯৬ এবং আনারস প্রতীকের প্রার্থী পান ৬২৫ ভোট। কেন্দ্রে এজেন্টদের সামনে এ ফলাফল ঘোষণাও করা হয়।

পরবর্তীতে প্রিজাইডিং অফিসার মনির উদ্দিন ও সহকারী প্রিজাইডিং অফিসার আসাদুজ্জামান ভূইয়া ফলাফল সিটে বিজয়ী ও বিজিত প্রার্থীর ভোট ওলটপালট করে রিটার্নিং অফিসারের কার্যালয়ে চূড়ান্ত ফলাফল জমা দেন। রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে পরাজিত প্রার্থীকে ৭১ ভোটে বিজয়ী ঘোষণা করা হয়।

এ ফলাফল ঘোষণার পর আদমপুর বাজার এলাকায় দু'পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে শতাধিক লোক আহত হয়।

পরবর্তিতে ফলাফল পরিবর্তনের ঘটনায় মো. ফজলুল করিম বাদল ২০১৬ সালের ২৫শে আগস্ট কিশোরগঞ্জের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেন। মামলায় পর নতুন করে পুনরায় ভোট গণনা এবং দু'তরফা দীর্ঘ শুনানি শেষে ২০১৭ সালের ৫ই জুন কিশোরগঞ্জের নির্বাচনী ট্রাইব্যুনালের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সহকারী জজ মো. আমিনুল ইসলাম রায় ঘোষণা করেন। রায়ে মো. ফজলুল করিম বাদলকে অষ্টগ্রাম উপজেলার আদমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঘোষণা করেন ট্রাইব্যুনাল।

ট্রাইব্যুনালের এই রায়ের বিরুদ্ধে আপিল এবং দীর্ঘ আইনী লড়াইয়ের পর আপীল্যাট ডিভিশন থেকেও নির্বাচনী ট্রাইব্যুনালের রায় বহাল রেখে মো. ফজলুল করিম বাদলকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর