kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

পাকুন্দিয়ায় সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্র নিহতের প্রতিবাদে মানববন্ধন


 সাখাওয়াত হোসেন হৃদয় | ৭ জানুয়ারি ২০১৮, রবিবার, ২:৩৫ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়ায় সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্র জান্নাতুল তানভীর জেমি নিহত হওয়ার প্রতিবাদে অবস্থান ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রোববার উপজেলা পরিষদ গেইটের সামনে পাকুন্দিয়াবাসীর ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

বেলা সোয়া বারটা থেকে পৌনে একটা পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এসময় কিশোরগঞ্জ-ঢাকা সড়কে যান চলাচলে বিঘ্ন ঘটে। কর্মসূচিতে পাকুন্দিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের কয়েক শতাধিক শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও বিভিন্ন শ্রেণিপেশার লোকজন অংশ নেন।

এসময় কর্মসূচি পালনকারীদের প্রতি সহমর্মিতা প্রকাশ করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু ও পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন।

এছাড়া মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন, পাকুন্দিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজী মো. শাহজাহান, প্রধান শিক্ষক আফছর উদ্দিন আহম্মদ মানিক, সিনিয়র শিক্ষক মো.আল-আমিন প্রমুখ।

গত ১লা জানুয়ারি সোমবার বিকালে বাড়ি থেকে পাকুন্দিয়া-মুনিয়ারীকান্দা সড়কে উঠার পথে পাকুন্দিয়া থেকে ছেড়ে আসা বেপরোয়া গতির অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে জান্নাতুল তানভীর জেমি (১৬) নামে এক স্কুল শিক্ষার্থীকে ধাক্কা দেয়। এসময় অটোরিকশার সামনে থাকা লোহা জেমির চোখের খানিক উপরে বিঁধে যায় এবং জেমি নিচে পড়ে গেলে অটোরিকশার পেছনের চাকা জেমির পেটের ওপর দিয়ে চলে যায়। এতে জেমির পাকস্থলী ফেটে যায় ও চোখের উপর দিয়ে প্রচন্ড রক্তক্ষরণ শুরু হয়।

পরে তাকে উদ্ধার করে প্রথমে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ২৫০শয্যা বিশিষ্ট কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। অবস্থা আশঙ্কাজনক দেখে সেখান থেকে জেমিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ময়মনসিংহ থেকে ঢাকায় নেয়ার পথে ওই দিনগত রাত ২টা ৩০মিনিটে মারা যায় জেমি।

জেমি পৌরসদরের চরপাকুন্দিয়া ডাক্তারবাড়ি এলাকার ওমর ফারুক ভূঁইয়ার ছেলে ও পাকুন্দিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলো।

এরই প্রতিবাদে রোববার অনভিজ্ঞ চালক দ্বারা বেপরোয়া অটোরিকশা বন্ধের দাবিতে এবং প্রশাসন কর্তৃক সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের দাবিতে অবস্থান ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালন করে জেমির সহপাঠীসহ পাকুন্দিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের কয়েক শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও শিক্ষকবৃন্দ।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর


















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ