কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে হকি প্রশিক্ষণ ক্যাম্পের সমাপনী


 স্টাফ রিপোর্টার | ১৩ মার্চ ২০১৯, বুধবার, ৮:১৯ | খেলাধুলা 


কিশোরগঞ্জ শহরের আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ে আয়োজিত মাস ব্যাপী হকি প্রশিক্ষণ ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ মার্চ) বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে খেলোয়াড়দের হাতে সনদপত্র তুলে দেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল আমিন সবুজ।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনে থাকা ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির অংশ হিসেবে হকি প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করে কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিস। গত ২৯ জানুয়ারি আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের ২০ জন বালক এবং ২০ জন বালিকা নিয়ে এই ক্যাম্প শুরু হয়। ক্যাম্প পরিচালনার দায়িত্বে ছিলেন কিশোরগঞ্জ জেলার হকি কোচ রিপেল হাসান।

কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল আমিন সবুজ জানান, ২১ বছর যাবৎ জেলা ক্রীড়া অফিস থেকে এই স্কুলে হকি ক্যাম্পের আয়োজন করা হয়। এর ধারাবাহিকতায় আরজত আতরজান উচ্চ বিদ্যালয় জাতীয় স্কুল পর্যায়ে বালিকা দল তিন বার চ্যাম্পিয়ন এবং বালক দল তিন বার রানার্স আপ হয়েছে। এছাড়া প্রথম বারের মত জাতীয় যুব নারী হকি দলের প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ৩৫ জন খেলোয়াড়ের মধ্যে ৬ জন কিশোরগঞ্জ জেলার এই স্কুলের ছাত্রী।

তিনি বলেন, চলতি বছরে স্কুলের গন্ডি পেরোনো ৫ জন খেলোয়াড় কোটায় বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ নৌ-বাহিনীতে চাকরি পেয়েছে। প্রতি বছর ৩০ জন খেলোয়াড়কে আমরা প্রশিক্ষণ দিলেও বালক এবং বালিকাদের বাড়তি আগ্রহের কারণে এই বছর ৪০ জন খেলোয়াড়কে প্রশিক্ষণের ব্যবস্থা করেছি আমরা।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আব্দুল্লাহ।

মো. আব্দুল্লাহ বলেন, প্রতি বছরের মত এবছরও খেলোয়াড়দের জার্সি, হকি স্টিক এবং বল দেয়ার কারণে জেলা ক্রীড়া অফিসকে ধন্যবাদ জানাই। তবে ক্রীড়া পরিদপ্তরের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই প্রথম বারের মতো কিপিং সেট প্রদান করার জন্য। এই সেট অনেক ব্যয়বহুল হওয়ায় আমরা কিপিং সেট ছাড়াই অনুশীলন করিয়েছি। তবে এবার আরো নতুন উদ্যোমে নতুন খেলোয়াড়রা অনুশীলন করতে পারবে।

সমাপনী অনুষ্ঠানে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য ছাড়াও শিক্ষক মন্ডলি উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর