কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে যক্ষ্মা রোগ প্রতিরোধে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভা


 স্টাফ রিপোর্টার | ১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, ৫:২১ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জে যক্ষ্মা রোগ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভা করেছে জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব)। নাটাব কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার সকালে শহরের একটি রেস্টুরেন্টে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নাটাব কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু। এতে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ। এতে স্বাগত বক্তব্য রাখেন নাটাব জেলা প্রতিনিধি মো. কামরুজ্জামান।

যক্ষ্মা রোগের চিকিৎসা ও এ সম্পর্কিত বিষয়ে আলোকপাত করেন কিশোরগঞ্জ বক্ষব্যাধি ক্লিনিক ডেমিয়েন ফাউন্ডেশনের যক্ষ্মা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ কর্মকর্তা খায়রুল ইসলাম।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে কিশোরগঞ্জ নিউজ এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বাশির উদ্দিন ফারুকী, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মুক্তু, কিশোরগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার ভূপাল চন্দ্র নন্দী প্রমুখ আলোচনায় অংশ নেন।

সভায় নাটাবের পক্ষ থেকে যক্ষ্মা সম্পর্কিত বিভিন্ন তথ্য সম্বলিত লিফলেট ও বুকলেট মুক্তিযোদ্ধাদের মাঝে সরবরাহ করা হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান বলেন, যক্ষ্মার ভয়াবহতা বিবেচনায় রেখে এ রোগ প্রতিরোধে ও নিয়ন্ত্রণে সচেতনতার বিকল্প নেই। নিয়মিত ও পূর্ণ মেয়াদের চিকিৎসায় যক্ষ্মা সম্পূর্ণ ভালো হয়। সম্পূর্ণ বিনামূল্যে সরকারি হাসপাতালগুলোতে এ রোগের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। কিন্তু জনসচেতনতার অভাবে অনেকেই এ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা এ ব্যাপারে সচেতনতা সৃষ্টিতে ব্যাপক ভূমিকা রাখতে পারেন উল্লেখ করে সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান যক্ষ্মামুক্ত বাংলাদেশ গড়তে রোগটি প্রতিরোধে ও নিয়ন্ত্রণে জনসচেতনতা সৃষ্টিতে মুক্তিযোদ্ধাদের কাজ করার অনুরাধ জানান।

মুক্তিযোদ্ধাদের নিয়ে এ রকম একটি জনগুরুত্বপূর্ণ বিষয়ে মতবিনিময় সভার আয়োজন করায় মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে নাটাবকে ধন্যবাদ জানানো হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর