কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্রাথমিকের সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের দাবিতে তাড়াইলে মানববন্ধন


 আমিনুল ইসলাম বাবুল | ১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, ৫:৩৪ | তাড়াইল  


জাতীয় কাঠামোর ১১তম গ্রেডে বেতন ভাতার দাবি জানিয়েছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকেরা। এ দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি কর্মসূচি পালন করেছেন তাড়াইল উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকেরা।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকালে তাড়াইল-ময়মনসিংহ সড়কের পাশে উপজেলা পরিষদের গেটের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধন কর্মসূচিতে সহকারী শিক্ষকদের ১১তম বেতন গ্রেডের যৌক্তিকতা ও ন্যায্যতা নিয়ে বক্তব্য রাখেন শিক্ষক নেতারা।

মানববন্ধন শেষে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুৎফুন নাহার এর কাছে দেয়া হয়।

মানববন্ধন কর্মসূচিতে সহকারী শিক্ষকদের মধ্যে মো. মাহফুজুর রহমান, মহিউদ্দিন ভূঞা বাচ্চু, হাফিজুর রহমান, শামীম আরা শাম্মী, হাসিনা আক্তার জলি, কামরুজ্জামান, কামরুন নাহার জেরিন, জিয়াউল হক, আসাদুজ্জামান মামুন, মাহবুবুর রহমান, রাকিবুল ইসলাম রাসেল,  ইকবাল হক, ফারজানা শারমিন, শহিদুল ইসলাম, কেশব পাল, আমির উদ্দিন, ফজলে এলাহী, হাবিবুর রহমান, শফিকুল ইসলাম, সিদ্দিকুর রহমান, আল-আমিন খান, হেলাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে মাননীয় প্রধানমন্ত্রী বিশ্ব মানবতার জননী শেখ হাসিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি দেন। তার-ই ধারাবাহিকতায় বর্তমান সরকারের মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেনও বিভিন্ন অনুষ্ঠানে সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকদের পরের গ্রেড তথা ১১তম গ্রেডে বেতন দেওয়ার কথা বলে ছিলেন।

কিন্তু, হঠাৎ করে কর্তৃপক্ষ নতুন করে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করে তাদের ১১তম এবং সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডে বেতনের প্রস্তাবনা নীতিগতভাবে চূড়ান্ত করেছেন। এর ফলে বেতন বৈষম্য নিরসন করার দাবিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের আন্দোলনের উদ্দেশ্য পূরণ না হয়ে তা চিরস্থায়ী হতে যাচ্ছে।

মানববন্ধনে, মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন এবং নির্বাচন পূর্ববর্তী প্রতিশ্রুতি পূরণে প্রধান শিক্ষকের ঠিক পরের ধাপে ১১তম গ্রেডে সহকারী শিক্ষকদের বেতন ভাতা দেয়ার দাবি জানিয়েছেন তাড়াইল উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নেতারা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর