কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হাইকোর্টের আদেশে নির্বাচনে ফিরলেন মহসিন, খোকন ও আকলিমা


 স্টাফ রিপোর্টার | ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, ৭:৩২ | কুলিয়ারচর 


হাইকোর্টের আদেশে প্রার্থিতা ফিরে পেয়েছেন কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনের দুই চেয়ারম্যান ও এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী। তাঁরা হলেন, চেয়ারম্যান পদে দুই স্বতন্ত্র প্রার্থী সৈয়দ হাসান সারওয়ার মহসিন ও অ্যাডভোকেট মো. আব্দুছ ছাত্তার খোকন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আকলিমা বেগম।

বৃহস্পতিবার (১৪ মার্চ) রিটার্নিং অফিসার ও কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল প্রার্থিতা ফিরে পাওয়া তিন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছেন।

তিন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ হাসান সারওয়ার মহসিন প্রতীক পেয়েছেন মোটর সাইকেল। চেয়ারম্যান পদে অপর স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট মো. আব্দুছ ছাত্তার খোকন পেয়েছেন আনারস প্রতীক। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে আকলিমা বেগম পেয়েছেন প্রজাপতি প্রতীক।

এর ফলে কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এই তিনটি পদে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ১৪ জনে। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কুলিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী ইয়াছির মিয়া (নৌকা), জাকের পার্টির প্রার্থী মো. সাইদুর রহমান (গোলাপ ফুল), ইসলামী ঐক্যজোট প্রার্থী আবুল কাসেম ফজলুল হক (মিনার) এবং দুই স্বতন্ত্র প্রার্থী সৈয়দ হাসান সারওয়ার মহসিন (মোটর সাইকেল) ও অ্যাডভোকেট মো. আব্দুছ ছাত্তার খোকন (আনারস)।

কুলিয়ারচর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থী হলেন, মনিরুজ্জামান (টিউবওয়েল), মো. আবদুল আওয়াল (উড়োজাহাজ), মো. গিয়াস উদ্দিন (মাইক), মো. মহসিন মিয়া (তালা) এবং সৈয়দ নুরে আলম (চশমা)।

কুলিয়ারচর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার প্রার্থী হলেন, বিলকিছ আক্তার (কলস), মোছা. লিপি আক্তার (ফুটবল), আকলিমা বেগম (প্রজাপতি) এবং সাঈদা খানম মুক্তা (হাঁস)।

তফসিল অনুযায়ী, আগামী ২৪ মার্চ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে কুলিয়ারচর উপজেলার ৬ ইউনিয়ন ও পৌর এলাকায় ৫৫টি কেন্দ্রে ১ লাখ ৩২ হাজার ৪৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর