কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আইসক্রিমের নামে কী খাচ্ছে কিশোরগঞ্জের শিশুরা!


 সাজন আহম্মেদ পাপন | ১৮ মার্চ ২০১৯, সোমবার, ৭:৪০ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ঘনচিনি ও কেমিক্যাল দিয়ে আইসক্রিম তৈরি করে আসছিলো পপুলার আইস বার। আর সেই আইসক্রিমই বিক্রি করা হতো বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে, হাট-বাজারসহ বিভিন্ন স্থানে। স্কুলগামী শিশু, হাট-বাজার, রাস্তাঘাটে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ না জেনেই কিনে খেতো এই আইসক্রিম।

সোমবার (১৮ মার্চ) বিকালে কিশোরগঞ্জ শহরের রথখলা এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেনের নেতৃত্বে এই আইসক্রিম তৈরির কারখানায় অভিযান চালানো হয়।

সরজমিনে দেখা যায়, পপুলার আইস বার ক্ষতিকর ঘনচিনি ও কেমিক্যাল দিয়ে আইসক্রিম তৈরি করছে। তৎক্ষণাত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পপুলার আইসবারকে ১০ হাজার টাকা জরিমানা করে।

পপুলার আইস বার ছাড়াও একই দিন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে অননুমোদিত আইসক্রিম বিক্রির অপরাধে শহরতলীর নগুয়া বটতলা এলাকার খালেক ডিস্ট্রিবিউশন ট্রেডার্সকে ৫ হাজার টাকা এবং মেয়াদোর্ত্তীণ খাদ্য ও পণ্য বিক্রির অপরাধে রুখসানা ট্রেডাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মো. ইব্রাহীম হোসেন জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে জেলা পুলিশের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরো জানান, ভোক্তাদের স্বার্থরক্ষায় এই তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এই কার্যক্রম চলমান থাকবে। এ তদারকির কাজে জেলা বিএসটিআই এর পরিদর্শক জয়দেব রাজবংশী সহ সংশ্লিষ্টরা অংশ নেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর