কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের সন্তান ক্রিকেটার মোশাররফ রুবেলের সফল অস্ত্রোপচার


 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ১:১৩ | রকমারি 


ব্রেইন টিউমারে আক্রান্ত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের সফল অস্ত্রোপচার হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডাক্তার আলভিন হংয়ের অধীনে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল ৮টা বাংলাদেশ সময় সকাল ৬টায় এই অস্ত্রোপচার শুরু হয়।

অস্ত্রোপচারের পর মোশাররফ রুবেলের জ্ঞান ফিরে এসেছে। বর্তমানে তিনি সুস্থ আছেন এবং কথাও বলতে পারছেন। হাসপাতালের ছাড়পত্র পেলে দ্রুতই দেশে ফিরে আসবেন তিনি।

কিশোরগঞ্জের বাজিতপুর পৌরসভার বসন্তপুর এলাকার সন্তান জাতীয় দলের বোলার অলরাউন্ডার মোশাররফ হোসেন রুবেল বেশ কিছুদিন ধরে মাথায় নানা সমস্যা অনুভব করছিলেন। মাঝে দু'বার অজ্ঞানও হয়ে পড়েছিলেন। সমস্যার ব্যাপকতা বুঝতে পেরে চিকিৎসকরা তাকে মাথার কিছু পরীক্ষা-নিরীক্ষা করানোর ব্যাপারে পরামর্শ দেন। সেই পরীক্ষাতেই ধরা পড়ে ব্রেইন টিউমারের অস্তিত্ব।

গত ১৫ মার্চ (বৃহস্পতিবার) অস্ত্রোপচার করানোর উদ্দেশ্যে সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছাড়েন রুবেল। সেখানে চারদিন চিকিৎসার পর মঙ্গলবার (১৯ মার্চ) সকালে তার অস্ত্রোপচার করা হয়।

তবে আবারো মাউন্ট এলিজাবেথে যেতে হবে রুবেলকে। অস্ত্রোপচারের তিন মাস পর ফলো আপের জন্য আবারো সিঙ্গাপুর যাওয়ার কথা রয়েছে তার। তিন মাস পরের ওই ফলো আপের পরই জানা যাবে মোশাররফ রুবেল সম্পূর্ণ সুস্থ কিনা।

জানা গেছে, তার চিকিৎসায় যথাযথ সাহায্য করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ জাতীয় দলের হয়ে পাঁচটি ওয়ানডে খেলেছেন ৩৭ বছর বয়সী মোশাররফ হোসেন রুবেল। পাঁচ ম্যাচে শিকার করেছেন চার উইকেট। তবে ঘরোয়া ক্রিকেটে খেলেছেন শতাধিক লিস্ট এ ও প্রথম শ্রেণির ম্যাচ। ১১২ টি প্রথম শ্রেণির ম্যাচে তার শিকার ৩৯২ উইকেট। ব্যাট হাতে করেছেন ৩৩০৫ রান। ১০৪ টি লিস্ট এ ম্যাচ খেলে ১২০ টি উইকেট নিয়েছেন তিনি। রান করেছেন ১৭৯২। এছাড়া ৫৬ টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেন ২০১৬ সালে।

গত ৫ জানুয়ারি শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে নিয়েছিল রুবেলকে। আসরে মাত্র একটি ম্যাচ খেলেছিলেন তিনি। এরপরে ডিপিএল টি-টোয়েন্টি টুর্নামেন্টে আর খেলতে পারেননি অসুস্থতার জন্য।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর